হলিউডে সিনেমা হচ্ছে ‘গুহাবন্দি’ শিশুদের নিয়ে

থাইল্যান্ডের ‘গুহাবন্দি’ শিশুদের নিয়ে হলিউডে তৈরি হতে যাচ্ছে একটি বড় বাজেটের চলচ্চিত্র।
thailand cave boys
থাইল্যান্ডের চিয়াং রাই প্রদেশে বিপদসংকুল থাম লুয়াং গুহাটিতে বেড়াতে গিয়ে আটকা পড়ে ১২ শিশু ও তাদের ফুটবল কোচ। ছবি: এপি

থাইল্যান্ডের ‘গুহাবন্দি’ শিশুদের নিয়ে হলিউডে তৈরি হতে যাচ্ছে একটি বড় বাজেটের চলচ্চিত্র।

চিয়াং রাই প্রদেশে বিপদসংকুল থাম লুয়াং গুহাটিতে বেড়াতে গিয়ে আটকা পড়ে ১২ শিশু ও তাদের ফুটবল কোচ। গুহাটির কয়েক কিলোমিটার ভেতরে দুই সপ্তাহের বেশি সময় আটকে থাকার পর গতকাল (১০ জুলাই) তাদের মুক্ত করা হয়।

অস্ট্রেলিয়ার এক নিউজ ওয়েবসাইটের বরাত দিয়ে থাইল্যান্ডের দ্য নেশন পত্রিকা জানায়, মু পা একাডেমির খুদে খেলোয়াড় ও তাদের কোচকে নিয়ে একটি সিনেমার গল্প সাজানো হচ্ছে।

যুক্তরাষ্ট্রের প্রযোজনা সংস্থা পিওর ফ্লিক্স এর ম্যানেজিং পার্টনার মাইকেল স্কট বলেন, “হলিউডের শীর্ষ তারকাদের নিয়ে একটি বড় বাজেটের চলচ্চিত্র বানানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

স্কট এবং ছবিটির সহ-প্রযোজক অ্যাডাম স্মিথ ইতোমধ্যে কিছু প্রাথমিক সাক্ষাতকারের কাজ সেরে ফেলেছেন বলেও খবরে উল্লেখ করা হয়। ছবির গল্পে বিদেশি উদ্ধারকর্মী, থাই নৌবাহিনী, আটকে পড়া খুদে ফুটবলার, তাদের পরিবারের সদস্যসহ সংশ্লিষ্ট অনেকের সাক্ষাতকার থাকবে।

কিন্তু, এমন একটি স্পর্শকাতর সময়ে কেনো ছবি বানানোর ঘোষণা দেওয়া হলো- এমন প্রশ্নে জবাবে স্মিথ বলেন, “অন্য প্রযোজনা সংস্থা এমন কাজের ঘোষণা দেওয়ার আগেই আমরা আমাদের প্রস্তুতির কথা জানিয়ে দিলাম।”

আরও পড়ুন:

সবাই মুক্ত!

Comments