পেসার কমিয়ে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অ্যান্টিগায় সব কিছু বিপক্ষে গেলেও জ্যামাইকা টেস্টে টস ভাগ্য বাংলাদেশের পক্ষে এসেছে। টস জিতে এবার ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ আগের টেস্টের একাদশ থেকে একজন পেসার কমিয়েছে।
ফাইল ছবিঃ ক্রিকেট উইন্ডিজ

অ্যান্টিগায় সব কিছু বিপক্ষে গেলেও জ্যামাইকা টেস্টে টস ভাগ্য বাংলাদেশের পক্ষে এসেছে। টস জিতে এবার ওয়েস্ট ইন্ডিজকে ব্যাট করতে পাঠিয়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশ আগের টেস্টের একাদশ থেকে একজন পেসার কমিয়েছে। রুবেল হোসেনের জায়গায় একাদশে এসেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। 

বাংলাদেশ একাদশে স্পিনার বাড়ালেও কমিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দেবেন্দ্র বিশুর জায়গায় অলরাউন্ডার শিমরন হেইটমায়ার জায়গা পেয়েছেন। চোটে ছিটকে পড়া পেসার কেমার রোচের বদলে এই টেস্টে সুযোগ পেয়েছেন কেমো পল।

অ্যান্টিগায় প্রথম ইনিংসে বাংলাদেশকে মাত্র ৪৩ রানে গুটিয়ে দিয়েছিল ক্যারিবিয়ান পেসাররা। ক্যারিবিয়ান পেসের সামনে সাকিব আল হাসানরা হেরেছিলেন ইনিংস ও ২২১ রানে। জ্যামাইকাতেও আরেকটি পেস উইকেটই অপেক্ষা করছে সফরকারীদের জন্য। কিন্তু বাংলাদেশের পেসাররা উইকেটের সুবিধা নিতে না পারায় স্পিনারদের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও আবু জায়েদ রাহি।

Comments

The Daily Star  | English

PM visits areas devastated by Cyclone Remal

Prime Minister Sheikh Hasina today visited the most affected areas in the country's south by Cyclone Remal

8m ago