বরখাস্ত হয়েছেন সাম্পাওলি?

বিশ্বকাপের ফাইনালের ডামাডোলের মাঝেই বড় একটি বোমা ফাটাল আর্জেন্টাইন গণমাধ্যম। বিশ্বকাপে দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করা হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করেছে এএফএ, এমনটাই দাবি করেছে মুন্ডো আলবিসেলেস্তে।
Jorge Sampaoli

বিশ্বকাপের ফাইনালের ডামাডোলের মাঝেই বড় একটি বোমা ফাটাল আর্জেন্টাইন গণমাধ্যম। বিশ্বকাপে দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করা হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করেছে এএফএ, এমনটাই দাবি করেছে মুন্ডো আলবিসেলেস্তে।

এর আগে গত সপ্তাহে শোনা গিয়েছিল, সাম্পাওলিকে আরেকটি সুযোগ দিয়ে দেখতে চায় এএফএ। স্পেনে অনুষ্ঠিত হতে যাওয়া একটি অনূর্ধ্ব ২০ টুর্নামেন্টে কোচ হিসেবে যাওয়ার কথা ছিল সাম্পাওলির। ওই টুর্নামেন্টের ফলাফল দেখার পরেই সাম্পাওলির ভবিষ্যৎ সম্পর্কে সিদ্ধান্ত নেয়া হবে, এমনটাই জানিয়েছিল এএফএ।

কিন্তু আর্জেন্টাইন গণমাধ্যম বলছে, সাম্পাওলি ও এএফএ প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়ার সম্পর্কের এতটাই অবনতি হয়েছে যে, তাকে আর কোচের পদে রাখছে না আর্জেন্টিনা ফুটবলের অভিভাবক সংস্থাটি। সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার পর আগামীকাল এই ব্যাপারে ঘোষণা আসার সম্ভাবনা আছে বলেও জানিয়েছে তারা।

এছাড়া আর্জেন্টিনা ফুটবল অঙ্গনের পরিচিত মুখ ও বিখ্যাত সাংবাদিক হার্নান কাস্তিলোও জানিয়েছেন, আগামীকালই সাম্পাওলিকে বরখাস্ত করার চূড়ান্ত ঘোষণা আসতে পারে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সাম্পাওলি-তাপিয়ার সম্পর্কের এতটাই অবনতি হয়েছে, দুজন দুজনের সাথে কথা বলাই বন্ধ করে দিয়েছেন। সাম্পাওলির আইনজীবী ফার্নান্দো বারেদেসের মধ্যস্থতাতেই এখন সাম্পাওলির সাথে বাকি যোগাযোগ করবে এএফএ।

চুক্তি শেষের আগেই বরখাস্ত করায় এএফএ থেকে ২০ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ পাওয়ার কথা সাম্পাওলির। তবে স্থানীয় মিডিয়া বলছে, সেই অর্থটাও সাম্পাওলিকে দিচ্ছে না তারা। দুই পক্ষের সমঝোতায় সাত কিস্তিতে সর্বোচ্চ ২ মিলিয়ন ডলার সাম্পাওলিকে ক্ষতিপূরণ হিসেবে দেবে এফএ, এমনটাই জানিয়েছে তারা।

সাম্পাওলির জায়গায় কে কোচ হয়ে আসবেন, সে ব্যাপারে এখনও ধোঁয়াশা রয়ে গেছে। তবে ডিয়েগো সিমিওনে, মরিসিও পচেত্তিনো ও মার্সেলো গ্যালার্দোর নাম শোনা যাচ্ছে বেশ জোরেশোরে। এছাড়া হোসে পেকারম্যান, রিকার্দো গারেকা ও মাতিয়াস আলমেইদার নামও নাকি আছে এএফএ’র শর্টলিস্টে। আর যে অনূর্ধ্ব ২০ টুর্নামেন্টে কোচ হিসেবে যাওয়ার কথা ছিল সাম্পাওলির, সেটির দায়িত্ব দেয়া হয়েছে দেশটির সাবেক ফুটবলার পাবলো আইমারকে।    

আরও পড়ুনঃ ফ্রান্স বনাম ক্রোয়েশিয়া : ভবিষ্যদ্বাণী, একাদশ ও রেকর্ড

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago