পরিবারের সবাইকে নিয়ে হলে দেখার মতো অ্যাকশন ছবি ‘স্কাইস্ক্র্যাপার’

থ্রিডিতে অ্যাকশন ছবি দেখবার মজাই আলাদা। আর যদি পরিবারের সবাইকে নিয়ে তা দেখা যায় তাহলে তো কথাই নেই!
Skyscraper
‘স্কাইস্ক্র্যাপার‘ চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: এপি

থ্রিডিতে অ্যাকশন ছবি দেখবার মজাই আলাদা। আর যদি পরিবারের সবাইকে নিয়ে তা দেখা যায় তাহলে তো কথাই নেই!

অ্যাকশন, প্রযুক্তিবিদ্যা, কিছুটা কমেডি আর চরম উত্তেজনাপূর্ণ সব স্ট্যান্ট নিয়ে নির্মিত, ‘দ্য রক‘ নামে খ্যাত ডোয়াইন জনসন অভিনীত ‘স্কাইস্ক্র্যাপার‘ ছবিটি মেটাতে পারে এক সন্ধ্যার পারিবারিক বিনোদনের খোরাক।

আইএমডিবিতে ৫.২ স্কোর প্রাপ্ত আর এই সপ্তাহের বক্স অফিসে তৃতীয় শীর্ষে অবস্থানে থাকা ইউনিভার্সাল পিকচারস্ প্রযোজিত ছবিটি স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে গতকাল (১৯ জুলাই)। থ্রিডি প্রযুক্তিতে ছবিটি দেখার অভিজ্ঞতা এক কথায় বিনোদনমূলক।

পরিচালক রওসন মার্শাল থার্বারের ছবির মুল গল্প ঘিরে রয়েছে অত্যাধুনিক প্রযুক্তিতে নির্মিত এক ২২৫ তলা ভবন। উইল সোয়্যার (ডোয়াইন জনসন) তারই নিরাপত্তা সুপারভাইজার। যখন এক চক্রান্ততে গোটা ভবনে আগুন লাগিয়ে দেওয়া হয়, সোয়্যারের সামনে তখন উভয় সংকট– বিল্ডিংয়ের ভেতরে তার পরিবারকে, আর চক্রান্তে ফেঁসে যাওয়ায় পুলিশের হাত থেকে নিজেকে বাঁচানো।

ছবির হুলস্থূল অ্যাকশন, অবিস্মরণীয় স্ট্যান্ট আর হালকা কমেডির পেছনে স্থূলভাবে লুকিয়ে রয়েছে একটি বড় শিক্ষা– তা হলো পরিবার প্রীতি। পরিবারের প্রতিটি মানুষের প্রতি ভালোবাসা, টান আর মায়া– এই বিষয়গুলো খুবই চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে এই ছবিতে।

ডোয়াইন জনসন এককভাবে নিজেকে একজন অ্যাকশন হিরো, দায়িত্বশীল পিতা এবং সংবেদনশীল স্বামী হিসেবে নিজেকে খুবই চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন। সাধে আর কী তিনি পৃথিবীর অন্যতম দামী তারকা?

তবে, এটি বলতেই হবে, ছবির কিছু কিছু মুহূর্ত অতিরঞ্জিত মনে হওয়াটা স্বাভাবিক।

Comments

The Daily Star  | English

Govt must bring back Tarique to execute court verdict: PM

Prime Minister Sheikh Hasina today said the government will bring back BNP's Acting Chairman Tarique Rahman, who has been sentenced in the court of Bangladesh

23m ago