পাকিস্তানে আত্মঘাতী বোমায় হত ৩১

জাতীয় নির্বাচনের দিনেও রক্তাক্ত হলো পাকিস্তান। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় আজ (২৫ জুলাই) এক আত্মঘাতী বোমায় প্রাণ হারিয়েছেন অন্তত ৩০ জন।
pak polls blast
২৫ জুলাই ২০১৮, পাকিস্তানের কোয়েটা শহরে এক আত্মঘাতী বোমা বিস্ফোরণে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। ছবি: এএফপি

জাতীয় নির্বাচনের দিনেও রক্তাক্ত হলো পাকিস্তান। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানের রাজধানী কোয়েটায় আজ (২৫ জুলাই) এক আত্মঘাতী বোমায় প্রাণ হারিয়েছেন অন্তত ৩১ জন।

কোয়েটার স্থানীয় প্রশাসনের একজন কর্মকর্তা হাশিম গিলজাই বার্তা সংস্থা এএফপিকে বলেন, “বোমা বহনকারী ব্যক্তি একটি নির্বাচন কেন্দ্রে প্রবেশের চেষ্টা করছিলো। জনতা যখন তাকে বাধা দেয় তখন সে বোমা বিস্ফোরণ ঘটায়।”

কোয়েটার সান্দেমান প্রাদেশিক হাসপাতালের মুখপাত্র ড. ওয়াসিম বেগ বলেন, মৃতের সংখ্যা বেড়ে ৩১ এ দাঁড়িয়েছে। এ হামলায় ৭০ জনের মতো আহত হয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, বার্তা সংস্থা এএমএকিউ-এর বরাত দিয়ে রয়টার্স জানায়, ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

চলতি মাসে পাকিস্তানে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে দেশজুড়ে বিভিন্ন হামলায় ১৮০ জনের বেশি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে তিনজন প্রার্থীও রয়েছেন।

এদিকে, নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে সামরিক বাহিনীর তিন লাখ ৭০ হাজারের বেশি সদস্যকে নিয়োজিত করা হয়েছে। তাদের সঙ্গে রয়েছে সাড়ে চার লাখ পুলিশ সদস্য।

নির্বাচনে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ (নওয়াজ) এবং ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ-এর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

18m ago