ডিএইচএল-দ্য ডেইলি স্টার ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ ২০১৮

দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখার স্বীকৃতি পেলেন এসিআই লিমিটেড এর চেয়ারম্যান এম আনিস উদ দৌলা; পাট পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এক্সিস এর ম্যানেজিং পার্টনার আফসানা আসিফ সোমা; শীর্ষস্থানীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি রেনাটা ও পাইওনিয়ার ইনস্যুরেন্স কোম্পানি।
র্যা ডিসন হোটেলে ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ এর ১৭তম আসরের মঞ্চে বাম দিক থেকে এক্সিস লিমিটেডের ম্যানেজিং পার্টনার আফসানা আসিফ সোমা; এসিআই লিমিটেডের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা; অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত; রেনাটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এস কায়সার কবির; পাইওনিয়ার ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান তপন চৌধুরী; ডিএইচএল এক্সপ্রেস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. মিয়ারুল হক। ছবি: স্টার

দেশের অর্থনীতিতে অসামান্য অবদান রাখার স্বীকৃতি পেলেন এসিআই লিমিটেড এর চেয়ারম্যান এম আনিস উদ দৌলা; পাট পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান এক্সিস এর ম্যানেজিং পার্টনার আফসানা আসিফ সোমা; শীর্ষস্থানীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি রেনাটা ও পাইওনিয়ার ইনস্যুরেন্স কোম্পানি। গতকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাদের হাতে আন্তর্জাতিক লজিস্টিক প্রতিষ্ঠান ডিএইচএল ও ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার-এর পক্ষ থেকে ‘বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড’ এর ১৭তম আসরের সম্মাননা প্রদান করা হয়।

অসামান্য ব্যবসায়িক সাফল্য, সততা, সুযোগ্য নেতৃত্ব ও দূরদৃষ্টির জন্য বিজনেস পারসন অব দ্য ইয়ার হয়েছেন এম আনিস উদ দৌলা। এন্টারপ্রাইজ অব দ্য ইয়ার ক্যাটাগরিতে দেশের শীর্ষস্থানীয় ফার্মাসিউটিক্যাল কোম্পানি রেনাটা, বেস্ট ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরিতে পাইওনিয়ার ইনস্যুরেন্স কোম্পানি, আউটস্ট্যান্ডিং ওম্যান ইন বিজনেস ক্যাটাগরিতে আফসানা আসিফ সোমা সম্মাননা গ্রহণ করেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে পুরস্কার প্রাপ্তদের হাতে ট্রফি তুলে দেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজনীতিবিদ ও করপোরেট জগতের গণ্যমান্যরা।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, এখানে শুধু পুরস্কারপ্রাপ্তদেরই সম্মাননা জানানো হচ্ছে না, এটি পুরো ব্যবসায়িক সমাজেরই অবদানের স্বীকৃতি।

ডিএইচএল এক্সপ্রেস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো. মিয়ারুল হক ই-কমার্সের নতুন যুগের প্রস্তুতির জন্য উদ্যোক্তা, বিশেষজ্ঞ ও নীতিনির্ধারকদের যৌথভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, সারাবিশ্বে ১৬০ কোটি মানুষ এখন অনলাইনে কেনাকাটা করছেন। ২০১৯ সালের মধ্যে এই বাজারের আয়তন হবে ৩ দশমিক ৪ ট্রিলিয়ন ডলারের। মিনারুল বলেন, বাংলাদেশে হাজারো মানুষ এখন অনলাইনে তাদের পণ্য বিক্রি করছেন। স্থানীয়ভাবে এর বাজার এখন প্রায় ২৫ মিলিয়ন ডলারের। এর মাধ্যমে বাংলাদেশের শুধু সাড়ে ১৬ কোটি মানুষ নয় বরং সারা বিশ্বের ৭০০ কোটি মানুষের মধ্যে এই বাজার সম্প্রসারিত করার সুযোগ রয়েছে বলেও তিনি মনে করেন।

দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম বলেন, বাংলাদেশে সরকারি ও বেসরকারি সেক্টরের মধ্যে সমন্বয় বাড়াতে হবে যদিও ব্যবসায়ীদের জন্য সুযোগ সম্প্রসারণে এক্ষেত্রে সরকার বেশ কিছু কাজ করেছে।

পাইওনিয়ার ইনস্যুরেন্সের চেয়ারম্যান তপন চৌধুরী, রেনাটা লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এস কায়সার কবির, এসিআই লিমিটেডের এম আনিস উদ দৌলা, এক্সিস লিমিটেডের ম্যানেজিং পার্টনার আফসানা আসিফ সোমা অর্থমন্ত্রীর হাত থেকে ট্রফি গ্রহণ করেন।

অর্থমন্ত্রী পুরস্কারপ্রাপ্ত সবাইকে ও ১৭ বছর ধরে এই পুরস্কার দেওয়ার জন্য দ্য ডেইলি স্টার ও ডিএইচএলকে অভিনন্দিত করেন।

Comments

The Daily Star  | English

Govt primary schools asked to suspend daily assemblies

The government has directed to suspend daily assemblies at all its primary schools across the country until further notice

30m ago