আমি দুঃখিত, বিব্রত: নৌমন্ত্রী

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর তীব্র সমালোচনার মুখে থাকা নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন, তিনি দুঃখিত ও বিব্রত।
রাজধানীতে দুই শিক্ষার্থী বাস চাপায় নিহত হওয়ার পর রোববারের মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান। ছবি: তুহিন শুভ্র অধিকারী

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর তীব্র সমালোচনার মুখে থাকা নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেছেন, তিনি দুঃখিত ও বিব্রত।

গত রোববার শিক্ষার্থী নিহত হওয়ার ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের সামনে হেসে দায় এড়িয়ে বক্তব্য দিয়েছিলেন তিনি। এর পর থেকেই তার বিরুদ্ধে সমালোচনার ঝড় বয়ে যায়। তার পদত্যাগের দাবিতে গত দুদিন ধরে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

সেদিনের হাসির প্রসঙ্গে মন্ত্রী আজ বলেন, মোংলা বন্দর নিয়ে সেদিন একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ছিলাম। কিন্তু এক পর্যায়ে সাংবাদিকরা আমাকে সড়ক দুর্ঘটনা নিয়ে প্রশ্ন করতে শুরু করেন। তার দাবি, তখন পর্যন্ত শিক্ষার্থী নিহত হওয়ার ব্যাপারে তিনি কিছুই জানতেন না।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশনে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এক অনুষ্ঠানে আজ এসব কথা বলেন নৌপরিবহন মন্ত্রী, যিনি নিজেও পরিবহন শ্রমিক নেতা।

তিনি আরও বলেন, সাংবাদিকদের বলেছিলাম অনুষ্ঠান নিয়ে প্রশ্ন করতে। তাদের যা নিয়ে কথা বলছিলেন সেটা নিয়ে হেসেছিলাম। এর জন্য সত্যিই দুঃখিত ও লজ্জিত।

Comments