কলকাতায় অমিত শাহ

‘আসাম থেকে এক এক করে অনুপ্রবেশকারী চিহ্নিত করে তাড়ানো হবে’

​বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ আসামে এনআরসি নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, আসামে বাংলাদেশি সব অনুপ্রবেশকারী চিহ্নিত করে বিতাড়ন করার জন্য এনআরসি করা হয়েছে। তৃণমূল কংগ্রেসসহ দেশের অন্য রাজনৈতিক দল যতই বিরোধিতা করুক না কেন, এনআরসি সুষ্ঠুভাবে সরকার সম্পাদন করবে।
Amit Shah
বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। স্টার ফাইল ছবি

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ আসামে এনআরসি নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, আসামে বাংলাদেশি সব অনুপ্রবেশকারী চিহ্নিত করে বিতাড়ন করার জন্য এনআরসি করা হয়েছে। তৃণমূল কংগ্রেসসহ দেশের অন্য রাজনৈতিক দল যতই বিরোধিতা করুক না কেন, এনআরসি সুষ্ঠুভাবে সরকার সম্পাদন করবে।

আজ শনিবার (১১ আগস্ট) দুপুরে কলকাতায় বিজেপির রাজনৈতিক সভায় প্রধান বক্তা হিসাবে অমিত শাহ আরও বলেন, আগে মমতা দিদি বাংলাদেশি অনুবেশকারীদের তাড়ানোর কথা বলতেন। এখন তাদের পক্ষে কথা বলেছেন।

তিনি এর আগে ইতিহাস স্মরণ করিয়ে দিয়ে বলেন, ২০০৫ সালে লোকসভায় দাঁড়িয়ে মমতা নিজেই বাংলাদেশি অনুপ্রবেশ ইস্যুতে সংসদের সভা উত্তাল করেছিলেন। তার হয়তো মনে আছে, সেদিন হাতে থাকা ফাইল পর্যন্ত স্পিকারের দিকে ছুঁড়ে দিয়েছিলেন। সংসদ বয়কটও করেছিলেন। কিন্তু আজ বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ভোট ব্যাংক বানিয়েছেন মমতা দিদি।

অমিত শাহ-এর ভাষায়, পশ্চিমবঙ্গে বাংলাদেশি অনুপ্রবেশকারীরাই বোমার কারখানা তৈরি করেছে। এই সব অনুপ্রবেশকারীদেরও রাজ্য থেকে তাড়ানো হবে। পশ্চিমবঙ্গবাসীকে এর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বের প্রতি আস্থাশীল হয়ে আগামী লোকসভায় রাজ্য থেকে ২২টি আসনে জয় দেওয়ার আহবানও জানান অমিত শাহ।

এই বিজেপি নেতা বলেন, আমরা বাংলা বিরোধী নই। তবে মমতা ও তৃণমূল কংগ্রেস বিরোধী ঠিকই। এই রাজ্য থেকে তৃণমূলকে ছুড়ে ফেলে দিতে বিজেপি প্রত্যেক জেলায় জেলায় আন্দোলন গড়ে তুলবে।

বিজেপি রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা, সমিক লাহিড়ীও প্রমুখ এই সভায় বক্তব্য রাখেন।

Comments