পানিতে ডুবে ৪ স্কুল ছাত্রের মৃত্যু

ঢাকায় রমনা লেক ও নারায়ণগঞ্জে মেঘনা নদীতে সাঁতরাতে গিয়ে গতকাল পৃথক দুই ঘটনায় চার জন স্কুল ছাত্র নিহত হয়েছে।

ঢাকায় রমনা লেক ও নারায়ণগঞ্জে মেঘনা নদীতে সাঁতরাতে গিয়ে গতকাল পৃথক দুই ঘটনায় চার জন স্কুল ছাত্র নিহত হয়েছে।

রমনা লেকে ডুবে যাওয়া দুই ছাত্র হলো, আব্দুল্লাহ আল মাহফুজ ও নাইমুজ্জামান চৌধুরী আদনান। তারা দুজনেই উইলস লিটল ফ্লাওয়ার স্কুল ও কলেজের নবম শ্রেণির ছাত্র।

নিহতদের বন্ধু আরিফ হোসেন বলেন, রমনা পার্কে ফুটবল খেলে বিকেল পৌনে চারটার দিকে গোসল করার জন্য তারা লেকে নেমেছিল। তাদের মধ্যে আদনান সাঁতার জানতো না। তার বিপদ দেখে মাহফুজ উদ্ধারে গিয়েছিল। কিন্তু তারা দুজনেই লেকের মাঝখানে ডুবে যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঘটনার বর্ণনায় আরিফ সাংবাদিকদের জানায়, আতঙ্কিত হয়ে আদনান শক্ত করে মাহফুজকে ধরে ফেলেছিল। এক পর্যায়ে দুজনেই তলিয়ে যায়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, লেকের ধারে উপস্থিত লোকজন তাদেরকে উদ্ধার করে হাসপাতালে আনার পর ডাক্তাররা দুজনকেই মৃত ঘোষণা করেন।

কলেজের অধ্যক্ষ আবুল হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, মর্মান্তিক পরিণতির শিকার দুই ছাত্র গতকাল ক্লাসে যায়নি।

অপরদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা নদীতে গোসল করতে নেমে দুই স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে উপজেলার হাড়িয়া গোবিন্দ এলাকায় ওই ঘটনা ঘটে ।

নিহতরা হলো উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের হাড়িয়া গোবিন্দ গ্রামের কামাল হোসেনের ছেলে দ্বিতীয় শ্রেণির ছাত্র ইয়াসিন হোসেন (৭) ও একই এলাকার সালাউদ্দিনের ছেলে প্রথম শ্রেণির ছাত্র বিন ইয়ামিন (৭)।তারা একে অপরের চাচাতো ভাই।

নিহতদের চাচা আব্দুল কাদির জানান, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের মেঘনা নদীর হাড়িয়া গোবিন্দ এলাকায় রোববার বেলা সাড়ে ১২টায় গোসল করতে নামে ইয়াসিন। এসময় স্রোতে তলিয়ে যেতে থাকলে ভাইকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়ে ইয়ামিন। প্রচণ্ড স্রোতে সেও পানিতে তলিয়ে যায়। পরে খবর পেয়ে স্থানীয়রা দুপুর আড়াইটায় দুইজনকে উদ্ধার করে স্থানীয় ডাক্তারের কাছে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: Great danger signal number 10 for Mongla, Payra

Cox's Bazar and Chattogram seaports asked to hoist danger signal number 9

1h ago