ইদ্রিস এলবা কি পরবর্তী ‘জেমস বন্ড’?

‘আমি এলবা, ইদ্রিস এলবা,’ এই টুইটার বার্তায় হইচই পড়ে যায় হলিউডে। বন্ড ভক্তদের সামনে ভেসে উঠে এক নতুন মুখচ্ছবি। প্রশ্ন জাগে, তাহলে কি ‘ম্যান্ডেলা’-খ্যাত ইদ্রিস এলবাই হচ্ছেন পরবর্তী ‘জেমস বন্ড’?
Idris Elba
অভিনেতা ইদ্রিস এলবা। ছবি: এপি

‘আমি এলবা, ইদ্রিস এলবা,’ এই টুইটার বার্তায় হইচই পড়ে যায় হলিউডে। বন্ড ভক্তদের সামনে ভেসে উঠে এক নতুন মুখচ্ছবি। প্রশ্ন জাগে, তাহলে কি ‘ম্যান্ডেলা’-খ্যাত ইদ্রিস এলবাই হচ্ছেন পরবর্তী ‘জেমস বন্ড’?

সেই ২০০৬ সাল থেকে ব্রিটিশ গোয়েন্দা চলচ্চিত্র ‘জেমস বন্ড’ সিরিজে বন্ডের চরিত্রে পরিচিত মুখ ছিলেন ড্যানিয়েল ক্রেগ। কিন্তু, সেই চরিত্রে ক্রেগকে আর দেখা যাবে না- অভিনেতার পক্ষ থেকে সম্প্রতি এমন বার্তা দেওয়ার পর ভক্তরা ভাবতে শুরু করেন, তাহলে কে হতে যাচ্ছেন পরবর্তী বন্ড।

লন্ডনে জন্ম নেওয়া আফ্রিকান বংশোদ্ভূত ইদ্রিসের সেই টুইটার বার্তায় বন্ড-ভক্তরা খুঁজে নিতে শুরু করেন তাদের প্রশ্নের উত্তর।

এদিকে, যুক্তরাজ্য-ভিত্তিক ডেইলি স্টারের এক সাম্প্রতিক প্রতিবেদনে বলা হয়, জেমস বন্ড সিরিজের প্রযোজক বারবারা ব্রুকলি মার্কিন পরিচালক অ্যান্তোনি ফুকুয়াকে বলেছেন জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে থেকে নতুন জেমস বন্ডকে খুঁজে নেওয়ার “এটিই সময়”। এরপর, বারবারা নিশ্চিত করে বলেন, “হ্যাঁ, একদিন এমনটিই হবে”। প্রযোজকের সেই ইঙ্গিতের পর বিনোদন জগতে প্রচারিত হয় যে, বন্ড চরিত্রের জন্যে নতুন মুখ খোঁজা হচ্ছে।

এরপর, পরিচালক অ্যান্তোনি জানান, “বন্ডের শারীরিক গঠনের সঙ্গে যদি ইদ্রিসের গঠন মিলে যায় তাহলে তিনি সেই চরিত্রে অভিনয় করতে পারবেন। বন্ডের জন্যে আমাদের এমন একজনের প্রয়োজন যিনি সুঠাম দেহের অধিকারী। আর ইদ্রিসের শারীরিক গঠনটিও সে রকম।”

এসব কথার প্রেক্ষিতে যখন ইদ্রিসের ‘জেমস বন্ড’ হওয়ার গুঞ্জন তুঙ্গে ঠিক তখনই ‘স্টার ট্রেক বিয়ন্ড’ অভিনেতার টুইট, “গুজবে কান দিবেন না।” ফলে, ইদ্রিস এলবার গত ১২ আগস্টের এই টুইটার বার্তাটি সৃষ্টি করেছে নতুন বিতর্ক।

Comments

The Daily Star  | English

Dhaka denounces US 2023 human rights report

Criticising the recently released US State Department's 2023 Human Rights Report, the foreign ministry today said it is apparent that the report mostly relies on assumptions and unsubstantiated allegations

17m ago