রোনালদোর অভিষেক ম্যাচ নাটকীয়ভাবে জিতল জুভেন্টাস

পুরো আলোটা ছিল তার দিকেই। ক্রিস্তিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দিয়ে এরমধ্যেই ইতালিয়ান লিগের জৌলুস বাড়িয়ে দিয়েছেন। অভিষেক ম্যাচে কেমন করেন তিনি, তা দেখার আগ্রহ ছিল গোটা বিশ্বের। অভিষেক ম্যাচে সিআরসেভেন আলো ঝলমলে কিছু করতে পারেননি। তবু নাটকীয় এক জয় পেয়েছে তার দল জুভেন্টাস।

পুরো আলোটা ছিল তার দিকেই। ক্রিস্তিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দিয়ে এরমধ্যেই ইতালিয়ান লিগের জৌলুস বাড়িয়ে দিয়েছেন। অভিষেক ম্যাচে কেমন করেন তিনি, তা দেখার আগ্রহ ছিল গোটা বিশ্বের। ইতালিয়ান যাত্রার শুরু দিনে সিআরসেভেন আলো ঝলমলে কিছু করতে পারেননি। তবু নাটকীয় এক জয় পেয়েছে তার দল জুভেন্টাস।

শনিবার রাতে কিয়েভের মাঠে স্বাগতিকদের ৩-২ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়নরা৷ শুরুর ম্যাচে অবশ্য একটুর জন্য তেতো হতে যাচ্ছিল রোনালদোর জন্য। তার ভুলে পয়েন্ট হারাতে বসেছিল জুভেন্টাস। শেষ মুহুর্তে বের্নাদেস্কি দারুণ এক গোল করে স্বস্তি এনে দেন।

খেলার তিন মিনিটেই স্যামি খেদিরার গোলে এগিয়ে যায় তুরিনের ওল্ড লেডিরা৷ তবে ৩৭ মিনিটে কিয়েভকে সমতায় ফেরান স্টেপিনিস্কি। বিরতির পর জাক্কিরিনি গোল করে এগিয়ে দেয় কিয়েভকে।

পিছিয়ে যাওয়ার বার কয়েক ঝলক দেখিয়েছিলেন রোনালদো। তবে তার চেষ্টা ফল এনে দেয়নি। তবু কিয়েভের গোলমুখে চলতে থাকে জুভদের একের পর এক আক্রমণ। ৭৫ মিনিটে তেমন এক আক্রমণ থেকে বানির আত্মঘাতি গোলে সমতায় ফেরে জুভেন্টাস।

৮৭ মিনিটে বদলি নামা মারিও মানজুকিচ গোল পেয়ে গিয়েছিলেন। ভিএআর পরীক্ষায় দেখা যায় মানজুকিচ বল পাওয়ার আগে রোনালদোর হ্যান্ডবল হয়েছিল, তাতে বাতিল হয়ে যায় গোল। অস্বস্তির কাটা তখন গোটা জুভেন্টাস শিবিরে। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে তা থেকে দলকে উদ্ধার করেন বের্নাদেস্কি।

Comments

The Daily Star  | English

MV Abdullah berths at UAE port

The hostage Bangladeshi ship MV Abdullah that was released by the Somali pirates on April 14 berthed at a jetty of the UAE port of Al Hamriyah, at 10:00pm (Bangladesh time) today

51m ago