জামিন পেলেন ৪২ শিক্ষার্থী

আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবির প্রেক্ষাপটে ৪২ জনের জামিন মিলেছে। তাদের মধ্যে রয়েছে কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।
student protest
রাজধানীতে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। ছবি: শেখ মেহেদি মোরশেদ

আটক শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তির দাবির প্রেক্ষাপটে ৪২ জনের জামিন মিলেছে। তাদের মধ্যে রয়েছে কোটা সংস্কার আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

রোববার ঢাকার আদালত শিক্ষার্থীদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিন পাওয়া শিক্ষার্থীদের রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা বিভিন্ন মামলার ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছিল।

তাদের মধ্যে ১২ জনকে বাড্ডা থানা, নয়জনকে ধানমন্ডি থানা, ছয়জনকে ভাটারা থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়। এছাড়াও, উত্তরা (পশ্চিম) ও নিউমার্কেট থানায় তিনজন করে এবং শাহবাগ, পল্টন এবং কোতোয়ালি থানায় একজন করে রয়েছে।

শিক্ষার্থীদের মধ্যে ১৩ জনকে জামিন দিয়েছেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট একেএম মঈন উদ্দিন সিদ্দিকী। জামিন পাওয়া শিক্ষার্থীদের মধ্যে শাখাওয়াত হোসেন নিঝুম, শিহাব শাহরিয়ার, আজিজুল করিম অন্তর, মেহেদি হাসান, মোর্তোজা বিন আহাদ এবং আদম আহমেদকে ভাটারা থানায় দায়ের করা এক মামলা গ্রেপ্তার দেখানো হয়।

এছাড়াও, জামিন পাওয়া শিক্ষার্থীদের মধ্যে নূর মোহাম্মদ জাহেদুল হক, মোহাম্মদ হাসান, রেদওয়ান আহমেদ তারিকুল ইসলাম, এএইচএম খালিদ রেজা, রেজা রিফাদ আহমেদ, মুশফিকুর রহিম এবং রাশিদুল ইসলামকে বাড্ডা থানায় দায়ের করা এক মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এদিকে, আটকদের একজন ইফতেখার হোসেনকে জামিন দিয়েছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরো।

Comments

The Daily Star  | English

Battery-run rickshaws to ply on Dhaka roads: Quader

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

54m ago