দর্শকদের পছন্দে এগিয়ে থাকবে ঈদের কোন ছবিটি?

এবার ঈদুল আজহায় মুক্তির তালিকায় রয়েছে মোট পাঁচটি ছবি। এগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত শাকিব খান-বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’। দর্শক চাহিদা এবং হল সংখ্যার দিক থেকেও এগিয়ে রয়েছে শাকিব খানের এই ছবিটি।
Captain Khan
‘ক্যাপ্টেন খান’-এর একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

এবার ঈদুল আজহায় মুক্তির তালিকায় রয়েছে মোট পাঁচটি ছবি। এগুলোর মধ্যে সবচেয়ে আলোচিত শাকিব খান-বুবলী অভিনীত ‘ক্যাপ্টেন খান’। দর্শক চাহিদা এবং হল সংখ্যার দিক থেকেও এগিয়ে রয়েছে শাকিব খানের এই ছবিটি।

ক্যাপ্টেন খান

ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘ক্যাপ্টেন খান’ প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। ছবিটির নায়ক শাকিব খান বলেন, “আমি এর নাম ভূমিকায় অভিনয় করেছি। এর শুটিং চলাকালে অন্য কোনো ছবির শুটিংয়ে সময় দিইনি। পুরো মনোযোগ দিয়েছিলাম এতে অভিনয় করার জন্য।”

তার মতে, একেবারে অন্য রকমের ছবি হলো ‘ক্যাপ্টেন খান’। “দর্শকদের ভালো কিছু উপহার দেওয়ার জন্য অনেক কষ্ট করেছি। গানগুলোও দর্শকরা ভীষণ পছন্দ করছেন। আশা করি, তারা ছবি দেখে আনন্দিত হবেন,” যোগ করেন শাকিব।

নায়িকা শবনম বুবলী বলেন, “শাকিব খানের সঙ্গে আমার প্রতিটি ছবি দর্শকরা গ্রহণ করেছেন। তারা এটিও গ্রহণ করবেন বলে আমার বিশ্বাস। প্রতিটি ছবিতেই নতুন অনেক কিছু শিখেছি শাকিব খানের কাছে। সে কারণেই আমাদের জুটি গ্রহণযোগ্যতা পেয়েছে।”

‘ক্যাপ্টেন খান’ ছবিটির মাধ্যমে অনেকদিন পর একসঙ্গে অভিনয় করেছেন শাকিব খান ও মিশা সওদাগর। এখন পর্যন্ত ঈদের সবচেয়ে আলোচিত এই ছবিটি ২০০ এর কাছাকাছি সিনেমা হলে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Beporoya
‘বেপরোয়া’

বেপরোয়া

ঈদে মুক্তি পাওয়া সিনোমার তালিকায় রয়েছে ‘বেপরোয়া’। ববি-রোশান অভিনীত এই ছবিটি পরিচালনা করেছেন কলকাতার পরিচালক রাজা চন্দ। এতে আরও অভিনয় করেছেন শহিদুল আলম সাচ্চু, কাজী হায়াৎ, কমল, রেবেকা প্রমুখ। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিটির বেশিরভাগ শুটিং হয়েছে ভারতের রামুজি ফিল্ম সিটিতে।

নায়িকা ববি বলেন, “অসম্ভব সুন্দর একটি ছবি ‘বেপরোয়া’। আশা করি, প্রতিটি দৃশ্য দর্শকরা উপভোগ করবেন বলে আমার বিশ্বাস। আমার চরিত্রটি দর্শকদের মনে দাগ কাটবে বলে আমার বিশ্বাস।”

নায়ক রোশান বলেন, “ছবিটিতে অভিনয় করে নিজে যেমন সন্তুষ্ট হয়েছি, তেমনি কাজ দিয়ে পুরো ইউনিটকে সন্তুষ্ট করতে পেরেছি। ‘বেপরোয়া’ নিয়ে আত্মবিশ্বাস একটু বেশি। একজন নায়কের জীবনে এমন ছবি দরকার। এর জন্য আমাকে দুই বছর অপেক্ষা করতে হয়েছে।”

দর্শকরা আগ্রহ নিয়ে সিনেমা দেখতে যাবেন বলেও আশা করেন রোশান।

jannat
‘জান্নাত’

জান্নাত

ঈদে মুক্তি পাওয়া অপর সিনেমা হচ্ছে ‘জান্নাত’ ও ‘মনে রেখো’। অনেক বছর পর এবারের ঈদে থাকছেন মাহিয়া মাহি- একসঙ্গে এই দুটি সিনেমা নিয়ে।

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ‘জান্নাত’ ছবিটি নিয়ে প্রায় পাঁচ বছর পর দর্শকের সামনে হাজির হচ্ছে মাহি-সাইমন জুটি। তাদের সর্বশেষ একসঙ্গে দেখা গিয়েছিল ‘পোড়ামন’-এ। ‘জান্নাত’ ছবিতে আরও অভিনয় করেছেন আলী রাজ, মিশা সওদাগর, শিমুল খান প্রমুখ।

নায়ক সাইমন সাদিক বলেন, “ঈদের সময়টিতে দর্শকরা সাধারণত ভালো সিনেমা দেখতে চান। সে দিক থেকে ‘জান্নাত’ যুতসই একটি সিনেমা বলে আমি মনে করছি। ছবিটি দেখার পর সেন্সর বোর্ডের সবাই অনেক প্রশংসা করেছেন। আশা করছি, দর্শকরা আমাদের জুটিকে পছন্দ করবেন।”

মাহিয়া মাহি বলেন, “আমাদের ‘জান্নাত’ একটি নিটোল প্রেমের গল্পের ছবি। অনেক সুন্দর একটি গল্প রয়েছে এতে। আর গল্পটিই ছবির প্রাণ। আমার বিশ্বাস, এটি সব শ্রেণির দর্শকরা পছন্দ করবেন।”

‘জান্নাত’ নিয়ে অনেক আশাবাদ ব্যক্ত করেন মাহি। বলেন, “ছবিটি দেখার জন্য আমি নিজেও মুখিয়ে আছি। আশা করি, সপরিবারে এটি দেখবো।” জান্নাত সর্বমোট ৩০টি সিনেমা হলে মুক্তি পাবে বলে জানা গেছে।

mone rekho
‘মনে রেখো’

মনে রেখো

ঈদে মুক্তি পেতে যাওয়া মাহিয়া মাহি অভিনীত অপর সিনেমা হচ্ছে ‘মনে রেখো’। কলকাতার নায়ক বনি সেনগুপ্ত রয়েছেন মাহির বিপরীতে। হার্টবিট প্রযোজিত এই ছবিটিতে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, সাদেক বাচ্চু, জয়ী, তুলিকা, বিশ্বজিৎ প্রমুখ। ছবিটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। ‘মনে রেখো’-র গানের কোরিওগ্রাফি করেছেন বলিউডের আদিল শেখ। এটি ৫০টির বেশি সিনেমা হলে মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা সংস্থা।

Matal
‘মাতাল’

মাতাল

শাহীন সুমন পরিচালিত ‘মাতাল’ এবারের ঈদে মুক্তি পাচ্ছে। ছবিটিতে সাইমনের সঙ্গে অভিনয় করেছেন নবাগতা অধরা খান। সনি মুভিজ ইন্টারন্যাশনাল পরিবেশিত এই ছবিটি নির্মিত হয়েছে ত্রিভুজ প্রেমের গল্পের ভিত্তিতে। এর চিত্রনাট্য লিখেছেন ফেরদৌস হাসান রানা। এতে আরেক জুটি হিসেবে থাকছেন শিপন ও অরিন। ছবিটি ১০টি হলে মুক্তি পেতে পারে বলে জানিয়েছেন এর পরিচালক।

Comments

The Daily Star  | English

Pm’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

2h ago