নরসিংদীতে দুই নারী ‘জঙ্গির’ আত্মসমর্পণ

দুই দিন ধরে ঘিরে রাখার পর নরসিংদীর মাধবদীর গাঙপাড়া এলাকার বাড়িটি থেকে সন্দেহভাজন দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণ না করলে অভিযানের মাধ্যমে পরিস্থিতির অবসান ঘটানোর প্রস্তুতির মধ্যেই আজ দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করেন।
নরসিংদীর মাধবদির গাঙপাড়া এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িতে আজ বুধবার অভিযান চালানোর প্রস্তুতি নিতে দেখা যায় পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দলের সদস্যদের। ছবি: স্টার/মাসুক হৃদয়

দুই দিন ধরে ঘিরে রাখার পর নরসিংদীর মাধবদীর গাঙপাড়া এলাকার বাড়িটি থেকে সন্দেহভাজন দুই নারী জঙ্গি আত্মসমর্পণ করেছেন। আত্মসমর্পণ না করলে অভিযানের মাধ্যমে পরিস্থিতির অবসান ঘটানোর প্রস্তুতির মধ্যেই আজ দুপুর আড়াইটার দিকে তারা আত্মসমর্পণ করেন।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি জানান, আত্মসমর্পণের পর ওই দুই নারীকে সোয়াটের একটি বিশেষ গাড়িতে ঢাকায় আনা হচ্ছে।

সোমবার রাত থেকে ঘিরে রাখা অবস্থায় আইন প্রয়োগকারীদের পক্ষ থেকে তাদেরকে আত্মসমর্পণ করানোর চেষ্টা চলছিল। ভবনের ভেতর তাদের অবস্থান সনাক্ত করতে আজ ড্রোন ব্যবহার করা হয়। পৌনে ১২টার দিকে সেখানে গুলির শব্দও শোনা গিয়েছিল।

এর আগে গতকাল মঙ্গলবার নরসিংদীর ভগীরথপুরের একটি বাড়িতে পুলিশের অভিযানে এক নারী সহ দুই জন নিহত হন। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিটিসি) ও পুলিশ সদর দপ্তরের এলআইসি (আড়িপাতা) শাখা যৌথভাবে ওই অভিযান পরিচালনা করেছে। পুলিশের দাবি, নিহতরা নব্য জেএমবির সদস্য।

সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম আজ জানান, ড্রোন ব্যবহার করে ‘জঙ্গিদের’ অবস্থান সনাক্ত করার চেষ্টা করছিলেন তারা। কিন্তু ড্রোনে ছবি না আসায় চেষ্টা ব্যর্থ হয়। আত্মসমর্পণ করলে প্রয়োজনীয় আইনি সহায়তা দেওয়া হবে এমন প্রতিশ্রুতি দেওয়ার পর তারা আত্মসমর্পণ করেন।

সাততলা বড়িটির ষষ্ঠ তলায় ভাড়া নিয়ে ছিল তারা। গত ৩ অক্টোবর তারা ওই এপার্টমেন্ট ভাড়া নিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

Israel-Iran: Hell on earth

The US’ need for a highly measured, or even lack of response from Israel cannot be overstated. 

6h ago