ইনজুরিতে মেসি, খেলতে পারবেন না এল ক্লাসিকোও

ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে দারুণ এক জয়ের দিনে বড় দুঃসংবাদ শুনেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন দলের অধিনায়ক লিওনেল মেসি। ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরায় খেলতে পারছেন না রিয়াল মাদ্রিদের বিপক্ষেও। ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরই নিজেদের ওয়েবসাইটে বিষয়টি জানিয়েছে ক্লাবটি।

ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে দারুণ এক জয়ের দিনে বড় দুঃসংবাদ শুনেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন দলের অধিনায়ক লিওনেল মেসি। ডান হাতের রেডিয়াল হাড়ে চিড় ধরায় খেলতে পারছেন না রিয়াল মাদ্রিদের বিপক্ষেও। ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ পরই নিজেদের ওয়েবসাইটে বিষয়টি জানিয়েছে ক্লাবটি।

আগামী রোববার এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। এর আগে বুধবার চ্যাম্পিয়ন্স লিগের খেলায় মুখোমুখি হবে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের। গুরুত্বপূর্ণ ম্যাচ দুটিতে অধিনায়ককে পাচ্ছে না বার্সা। শুধু তাই নয় সবমিলিয়ে কমপক্ষে ছয় ম্যাচ মাঠের বাইরে থাকতে হবে তাকে। 

ম্যাচের ১৬ মিনিটে বড় এ ধাক্কাটি খায় বার্সেলোনা। প্রতিপক্ষ মিডফিল্ডার ফ্রাঙ্কো ভেসকেসের সঙ্গে বল দখলের লড়াইয়ে মাটিতে পড়ে যান মেসি। তাতেই ডান হাতে চোট পান তিনি। এরপর বেশ কিছুক্ষণ সাইডলাইনে প্রাথমিক চিকিৎসা চলে। কিন্তু শেষ পর্যন্ত আর মাঠে নামতে না পারায় তার বদলে উসমান দেম্বেলেকে মাঠে নামান বার্সা কোচ এরনেস্তো ভালভারদে।

মৌসুমের গুরুত্বপূর্ণ এ সময়ে এমন আঘাতকে মারাত্মক ক্ষতি হিসেবেই দেখছেন বার্সেলোনা কোচ, ‘এটা পরিষ্কার যে তাকে না পাওয়া আমাদের জন্য মারাত্মক ক্ষতি। আমরা জানি সে কি করতে পারে, কি দিতে পারে। তবে আমাদের এটা মেনে নিতেই হবে। তাকে ছাড়া এখন প্রস্তুত হতে হবে। আমরা তাকে মিস করবো। তবে জয়ের মধ্যেই তাকে আমরা মিস করতে চাই।’

আগের দিন মাত্র ১৬ মিনিট মাঠে খেলতে পেরেছেন মেসি। তাতেই সেভিয়ার বিপক্ষে জয়ের ভিত গড়ে দিয়েছেন এ তারকা। একটি গোল করেছেন। আর করিয়েছেন আরেকটি। শেষ পর্যন্ত ৪-২ গোলের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

Comments

The Daily Star  | English
Uttara-Motijheel metro rail till 8:00 pm

Metro rail services resume after 1.5 hrs

The suspension of metro rail operations caused immense suffering to commuters this evening

27m ago