টি-টোয়েন্টি নয় ওয়ানডে বিশ্বকাপই বড় ইভেন্ট: তামিম

ওয়ানডে সংস্করণের কার্যকারিতা নিয়ে গত ক’দিন ধরেই উঠছে প্রশ্ন। ওয়াসিম আকরামের মতো বিশ্বকাপজয়ী কিংবদন্তি বলছেন, ৫০ ওভারের ক্রিকেটটাই তুলে দেওয়া উচিত। ওভার কমিয়ে দেওয়ার কথা বলছেন কেউ কেউ। তবে তাদের সঙ্গে একমত নন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার মতে টি-টোয়েন্টি নয় এখনো ওয়ানডে আসরের বিশ্বকাপই বড় ইভেন্ট।
Tamim Iqbal
তামিম ইকবাল

ওয়ানডে সংস্করণের কার্যকারিতা নিয়ে গত ক'দিন ধরেই উঠছে প্রশ্ন। ওয়াসিম আকরামের মতো বিশ্বকাপজয়ী কিংবদন্তি বলছেন, ৫০ ওভারের ক্রিকেটটাই তুলে দেওয়া উচিত। ওভার কমিয়ে দেওয়ার কথা বলছেন কেউ কেউ। তবে তাদের সঙ্গে একমত নন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার মতে টি-টোয়েন্টি নয় এখনো ওয়ানডে আসরের বিশ্বকাপই বড় ইভেন্ট।

টানা খেলার চাপে বেন স্টোকসের ওয়ানডে থেকে অবসর, টি-২০ আসরের জন্য দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সুপার লিগের পয়েন্ট ছেড়ে দেওয়ার পর এই নিয়ে আলোচনা উঠে তুঙ্গে। ওয়াসিমকেই পাওয়া যায় সবচেয়ে কড়া হিসেবে। তারমতে ওয়ানডেই আর থাকার দরকার নেই।

উসমান খাওয়াজা, রবীচন্দ্র অশ্বিনের মতো বর্তমান তারকারাও ওয়ানডের আগ্রহ কমে যাওয়ার কথা বলেন। রবি শাস্ত্রী, শহিদ আফ্রিদিরা ৪০ ওভারে খেলাটি নামিয়ে আনার পক্ষে মত দেন।

এই বিষয়ে বাংলাদেশের কারো মত এলো এবারই প্রথম। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে বৃহস্পতিবার হারারেতে তামিম ওয়ানডেকেই তুলে ধরেন উঁচুতে, 'আমি মনে করি, এটা খুবই গুরুত্বপূর্ণ সংস্করণ। আমি তো বলছিই, আইসিসিও নিশ্চয়ই বলেছে। এই সংস্করণের খেলাটাই সবাই দেখতে পছন্দ করে।'

'আপনি যদি আইসিসির বড় টুর্নামেন্টগুলো দেখেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিন্তু বড় টুর্নামেন্ট নয়। বড় ইভেন্ট ওয়ানডে বিশ্বকাপই। এটা ক্রিকেটের খুবই গুরুত্বপূর্ণ এক সংস্করণ।'

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

3h ago