লিজেন্ডস লিগে খেলার সিদ্ধান্ত এখনও নেননি মাশরাফি

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ওয়ার্ল্ড জায়ান্টসের স্কোয়াডে আছেন বাংলাদেশের তারকা পেসার মাশরাফি বিন মর্তুজা।
mashrafe bin mortaza
ছবি: এএফপি

লিজেন্ডস লিগ ক্রিকেটের (এলএলসি) দ্বিতীয় আসর যাত্রা শুরু করবে ভারত মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টসের মধ্যকার ম্যাচ দিয়ে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ভারতের ছয়টি শহরে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতাটি। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ওয়ার্ল্ড জায়ান্টসের স্কোয়াডে আছেন বাংলাদেশের তারকা পেসার মাশরাফি বিন মর্তুজা। তবে তার ঘনিষ্ঠ সূত্রের বরাতে জানা গেছে, প্রস্তাব পেলেও এখনও খেলার ব্যাপারে সিদ্ধান্ত নেননি তিনি।

ভারতীয় গণমাধ্যমের খবর অনুসারে, আগামী ১৬ সেপ্টেম্বর কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে ভারত মহারাজাস ও ওয়ার্ল্ড জায়ান্টস। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে এবার লিজেন্ডস লিগ আয়োজিত হবে। মহারাজাসকে নেতৃত্ব দেবেন কিংবদন্তি সাবেক তারকা ও ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রধান সৌরভ গাঙ্গুলী। আর জায়ান্টাসের অধিনায়ক থাকবেন গত জুনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ওয়েন মরগ্যান। তার দলে রয়েছে 'নড়াইল এক্সপ্রেস' খ্যাত মাশরাফির নাম।

শুক্রবার ভারতের সাবেক প্রধান কোচ ও এলএলসির কমিশনার রবি শাস্ত্রীকে উদ্ধৃত করে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, 'এটা আমাদের জন্য গর্বের মুহূর্ত যে আমরা স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদযাপন করছি। একজন গর্বিত ভারতীয় হিসেবে এটা আমার জন্য ভীষণ তৃপ্তির ব্যাপার যে এবারের লিগকে আমরা স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে উৎসর্গ করার সিদ্ধান্ত নিয়েছি।'

২০২০ সালের মার্চে শেষবার জাতীয় দলের জার্সিতে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিলেন মাশরাফি। এরপর আর আন্তর্জাতিক মঞ্চে তাকে দেখা না গেলেও এখনও অবসরের ঘোষণা দেননি বাংলাদেশের ইতিহাসের সফলতম অধিনায়ক। মাশরাফির ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, জায়ান্টসের হয়ে লিজেন্ডস লিগে খেলার প্রস্তাব পেয়েছেন তিনি। তবে তিনি চুক্তিপত্রে স্বাক্ষর করেননি। কারণ, খেলবেন কিনা সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি মাশরাফি।

প্রথম আসরে তিনটি দল খেললেও এলএলসিতে এবার অংশ নেবে চারটি ফ্র্যাঞ্চাইজি দল। সব মিলিয়ে ম্যাচ হবে ১৫টি। কলকাতার পাশাপাশি বাকি ভেন্যুগুলো হলো লখনউ, দিল্লি, যোধপুর, কটক ও রাজকোট।

ভারত মহারাজাস স্কোয়াড: সৌরভ গাঙ্গুলি (অধিনায়ক), বিরেন্দর শেবাগ, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, সুব্রামানিয়াম বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল (উইকেটরক্ষক), স্টুয়ার্ট বিনি, এস শ্রীশান্থ, হরভজন সিং, নামান ওঝা (উইকেটরক্ষক), অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাদেজা, আরপি সিং, যোগিন্দর শর্মা ও রিতিন্দার সিং সোধি।

ওয়ার্ল্ড জায়ান্টস: ওয়েন মরগ্যান (উইকেটরক্ষক), লেন্ডল সিমন্স, হার্শেল গিবস, জ্যাক ক্যালিস, সনথ জয়সুরিয়া, ম্যাট প্রায়র (উইকেটরক্ষক), নাথান ম্যাককালাম, জন্টি রোডস, মুত্তিয়া মুরালিধরন, ডেল স্টেইন, হ্যামিল্টন মাসাকাদজা, মাশরাফি বিন মর্তুজা, আসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও'ব্রায়েন ও দিনেশ রামদিন (উইকেটরক্ষক)।

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown disrupts Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

1h ago