দক্ষিণ আফ্রিকাকে গুঁড়িয়ে সিরিজে ফিরল ইংল্যান্ড

শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে তিন দিনেই শেষ হয়েছে দ্বিতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ৮৫ রানে হারিয়েছে ইংল্যান্ড।
England

আগের টেস্টে প্রোটিয়াদের সঙ্গে বিধ্বস্ত হয়েছিল ইংল্যান্ড। সিরিজ বাঁচাতে মরিয়ে হয়ে এবার ঘুরে দাঁড়াল তারা। ব্যাটে-বলে দারুণ দাপট দেখিয়ে এবার তারা গুঁড়িয়ে দিল প্রোটিয়াদেরই।

শনিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে তিন দিনেই শেষ হয়েছে দ্বিতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকাকে ইনিংস ও ৮৫ রানে হারিয়েছে ইংল্যান্ড।

২৬৪ রানে পিছিয়ে থাকা প্রোটিয়ারা অলি রবিনসন, জেমস অ্যান্ডারসনের তোপে দ্বিতীয় ইনিংসে গুটিয়ে যায় ১৭৯ রানে। ৪৩ রানে ৪ উইকেট নেন রবিনসন, ৩০ রানে ৩ শিকার ধরেন অ্যান্ডারসন।

আগের দিনের বিনা উইকেটে ২৩ রান নিয়ে নেমে আর ১০ রান যোগ করেই ডিন এলগারকে হারায় সফরকারীরা। অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যান প্রোটিয়া কাপ্তান। আরেক ওপেনার সেরেল এরউইয়াকে খানিক পর তুলে নেন রবিনসন।

তিনে নেমে কিগান পিটারসেন দেখিয়েছেন নিবেদন, তবে এইডেন মার্কাম মেটাতে পারেননি দলের চাহিদা। মার্কামকে ফিরিয়ে দেন স্টুয়ার্ট ব্রড। এরপর রাসি ফন ডার ডুসেনকে নিয়ে প্রতিরোধ গড়েন পিটারসেন। চতুর্থ উইকেটে দুজনের জুটিতে আসে ৮৭ রান।

ইংলিশ অধিনায়ক স্টোকস ৪১ করা রাসিকে উইকেটের পেছনে ক্যাচ বানালে ফের উইকেট পতনের মিছিল শুরু। ৪২ করা পিটারসেনও শিকার হন স্টোকসের। এরপর রবিনসন-অ্যান্ডারসন মিলে দ্রুত মুড়ে দেন ইনিংস। 

প্রথম ইনিংসে ১৫১ রানে গুটিয়ে শুরুতেই পিছিয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে স্টোকস ও ফোকসের সেঞ্চুরিতে ইংল্যান্ড তুলে ৪১৫ রান। দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট ও সেঞ্চুরি করায় ম্যাচ সেরা হয়েছেন স্টোকস।

তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় থাকা দুদল ৮ সেপ্টেম্বর শেষ টেস্টে মুখোমুখি হবে ওভালে।

Comments

The Daily Star  | English

PM Sheikh Hasina addresses nation

Prime Minister Sheikh Hasina addressed the nation regarding the students' quota reform movement.

14m ago