অদ্ভুতুড়ে চোটে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ বেয়ারস্টোর

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরই দুঃসংবাদ পেল ইংল্যান্ড। 
Jonny Bairstow
ছবি: এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরই দুঃসংবাদ পেল ইংল্যান্ড। চোটের কারণে মাঠের বাইরে ছিটকে গেলেন অভিজ্ঞ ডানহাতি ব্যাটার জনি বেয়ারস্টো। তাকে হারানো নিঃসন্দেহে ইংলিশদের জন্য বড় একটি ধাক্কা।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বেয়ারস্টোর ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে না তাকে। অবধারিতভাবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলছেন না তিনি। ওভালে আগামী বৃহস্পতিবার শুরু হবে ম্যাচটি।

৩২ বছর বয়সী বেয়ারস্টোর চোটে পড়ার ঘটনাটি বেশ অদ্ভুতুড়ে। এদিন লিডসে গলফ খেলতে গিয়ে শরীরের নিম্নাংশে ব্যথা পান তিনি। আগামী সপ্তাহে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হবেন। এরপর জানা যাবে তার চোটের পূর্ণাঙ্গ অবস্থা।

ইংল্যান্ডের হয়ে এখন পর্যন্ত ৬৬ টি-টোয়েন্টিতে বেয়ারস্টোর সংগ্রহ ১৩৩৭ রান। তার গড় ২৭.৮৫ ও স্ট্রাইক রেট ১৩৬.৪২। নামের পাশে আছে আটটি হাফসেঞ্চুরি। গত জুলাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্রিস্টলে ক্যারিয়ারের সেরা ইনিংসটি খেলেন তিনি। মাত্র ৫৩ মোকাবিলায় মারেন ৩ চার ও ৮ ছক্কা।

ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে আসন্ন টেস্টের জন্য ইংল্যান্ড দলে বেয়ারস্টোর পরিবর্তে ডাকা হয়েছে বেন ডাকেটকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার জায়গায় কে সুযোগ পাবেন তা এখনও জানানো হয়নি। তবে শিগগিরই বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করবে ইসিবি।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে বড় চমক উপহার দেয় ইংল্যান্ড। গত প্রায় দেড় বছর এই সংস্করণে জাতীয় দলের জার্সিতে না খেলা তারকা অলরাউন্ডার বেন স্টোকসকে রাখা হয়েছে। লম্বা সময় ধরে অনুপস্থিত থাকা পেসার মার্ক উড আর অলরাউন্ডার ক্রিস ওকসেরও সুযোগ মিলেছে। তবে ফর্ম না থাকায় বাদ পড়েছেন বিস্ফোরক ওপেনার জেসন রয়।

ইংল্যান্ড বিশ্বকাপ দল:

জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিলিপ সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

Comments

The Daily Star  | English

Now, battery-run rickshaws to ply on Dhaka roads

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

17m ago