আইপিএলে হায়দরাবাদের প্রধান কোচ হলেন লারা

তবে হায়দরাবাদের ঘোষণা নিয়ে এখনও কিছু বলেননি ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি।
ছবি: টুইটার

ব্রায়ান লারাকে চেনেন না এমন ক্রিকেট ভক্ত হয়তো খুঁজে পাওয়া যাবে না। অ্যান্টিগায় ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে তার অপরাজিত ৪০০ রানের ইনিংস এখনও চোখে ভাসে অনেকেরই। এবার তাকে নিয়ে আইপিএল ভক্তরা পেলেন মন ভালো করা খবর। সানরাইজার্স হায়াদরাবাদ তাদের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে লারাকে।

শনিবার এই ঘোষণা দিয়েছে ফ্র্যাঞ্চাইজি দলটি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের স্বীকৃত পেজে এক বার্তায় তারা জানিয়েছে, 'আগামী মৌসুমগুলোতে আমাদের প্রধান কোচ থাকছেন ক্রিকেট কিংবদন্তি ব্রায়ান লারা।'

হায়দরাবাদের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তির সম্পর্কটা পুরনো। গত বছরও দলটিতে ব্যাটিং কোচ ও স্ট্র্যাটেজিক পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন লারা। এবার অস্ট্রেলিয়ান কোচ টম মুডির স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। তবে হায়দরাবাদের ঘোষণা নিয়ে এখনও নিজের প্রতিক্রিয়া জানাননি তিনি।

সবশেষ আসরে মুডির অধীনে বলার মতো কিছু করতে পারেনি হায়দরাবাদ। ১০ দলের পয়েন্ট তালিকায় আট নম্বরে থেকে আইপিএল শেষ করেছিল ২০১৬ সালের শিরোপাধারীরা। তবু বিদায়বেলায় অজি কোচকে ধন্যবাদ জানাতে ভোলেনি তারা। মুডির অবদানের জন্য ধন্যবাদ দিয়ে তাকে ভবিষ্যতের জন্য শুভকামনাও জানিয়েছে হায়দরাবাদ কর্তৃপক্ষ।

অবসরের আগে প্রায় ১৬ বছরের বর্ণিল আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক বড় বড় রেকর্ডই গড়েন লারা। ২০০৮ সালে ভারতের কিংবদন্তি শচিন টেন্ডুলকার টপকে যাওয়ার আগ পর্যন্ত সর্বোচ্চ টেস্ট রানেরও মালিক ছিলেন তিনি।

উল্লেখ্য, আইপিএলের গত দুই আসর মিলিয়ে হায়দরাবাদের পারফরম্যান্সই সবচেয়ে বাজে। ২৮ ম্যাচের মাত্র নয়টিতে জিতেছে তারা। দলটি হেরেছি বাকি ১৯টিতে। ২০২১ সালের আসরে তারা ছিল আট দলের পয়েন্ট তালিকার তলানিতে।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago