টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে যাচ্ছেন জাদেজা

তাকে নিয়ে আরও বড় দুঃসংবাদ পাচ্ছে ভারত দল।
ছবি: সংগৃহীত

ডান হাঁটুর পুরনো চোট নতুন করে ফিরে আসায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে রবীন্দ্র জাদেজাকে। তার এশিয়া কাপ শেষ হয়ে গেছে ইতোমধ্যে। এবার তাকে নিয়ে আরও বড় দুঃসংবাদ পাচ্ছে ভারত দল। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে যাচ্ছেন তারকা বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

শনিবার ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ৩৩ বছর বয়সী জাদেজার হাঁটুতে লাগবে বড় ধরনের অস্ত্রোপচার। ফলে অনির্দিষ্টকালের জন্য মাঠের বাইরে চলে যেতে হবে তাকে। এতে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে দর্শক হয়ে থাকবেন জাদেজা। অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবর-নভেম্বরে মাঠে গড়াবে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের বিশ্ব আসরটি।

ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন সিনিয়র কর্মকর্তা দেশটির বার্তা সংস্থা পিটিআইকে নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, 'জাদেজার ডান হাঁটুর চোটটি বেশ গুরুতর। এটা নিশ্চিত যে তার হাঁটুতে বড় ধরনের একটি অস্ত্রোপচার লাগবে। অনির্দিষ্টকালের জন্য তিনি মাঠের বাইরে ছিটকে যাবেন। এই মুহূর্তে জাতীয় ক্রিকেট একাডেমির মেডিকেল টিমের পর্যবেক্ষণ অনুসারে, কেউই জাদেজার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সময়রেখা নির্ধারণ করতে পারবেন না।'

টাইমস অব ইন্ডিয়া আরও জানিয়েছে, এটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি যে জাদেজা লিগামেন্টে চোট পেয়েছেন কিনা। এসিএল (অ্যান্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্ট) চোটের ক্ষেত্রে সুস্থ হয়ে ওঠার জন্য ছয় মাসের মতো সময় লাগে। তবে এটা নিশ্চিত যে অন্তত তিন মাস তিনি মাঠের বাইরে থাকবেন।

পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে ভারতের এশিয়া কাপ শুরুর ম্যাচে ব্যাটে-বলে দারুণ অবদান রেখেছিলেন জাদেজা। প্রথমে ২ ওভারে কোনো উইকেট না পেলেও তিনি রান দেন মোটে ১১। পরে ২টি করে ছক্কা ও চারের সাহায্যে ২৯ বলে ৩৫ রানের কার্যকর ইনিংস খেলেন তিনি। হংকংয়ের বিপক্ষে পরের ম্যাচে ৪০ রানের জয়ে ব্যাটিংয়ে নামার সুযোগ মেলেনি জাদেজার। বোলিংয়ে ৪ ওভারের কোটা পূরণ করে কেবল ১৫ রানের বিনিময়ে ১ উইকেট নেন তিনি।

কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের জার্সিতে ২০০৯ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল জাদেজার। এখন পর্যন্ত এই সংস্করণে ৬৪ ম্যাচ খেলেছেন। ২৪.০৫ গড়ে ৪৫৭ রান ও ২৮.৪৯ গড়ে ৫১ উইকেট নিয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago