মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের দলে নতুন মুখ মারুফা

মেয়েদের আগামী ২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
ছবি: সংগৃহীত

মেয়েদের আগামী ২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে একমাত্র নতুন মুখ উদীয়মান ডানহাতি পেসার মারুফা আকতার। এছাড়া, দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ পেসার জাহানারা আলমকে।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বরাবরের মতো নেতৃত্ব থাকছে উইকেটরক্ষক-ব্যাটার নিগার সুলতানা জ্যোতির কাঁধে।

টি-টোয়েন্টি সংস্করণে বাংলাদেশ সবশেষ অংশ নিয়েছিল গত জানুয়ারিতে কমনওয়েলথ গেমসের বাছাইয়ে। ওই দলে ছিলেন না ২৯ বছর বয়সী জাহানারা। তাকে ও মারুফাকে জায়গা দিতে গিয়ে বাদ পড়েছেন অন্য দুই পেসার। তারা হলেন ডানহাতি সুরাইয়া আজমিন ও বাঁহাতি ফারিহা ইসলাম।

আগামী ১৮ থেকে ২৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। 'এ' গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। 'বি' গ্রুপে খেলবে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড, পাপুয়া নিউগিনি ও জিম্বাবুয়ে।

বাছাইয়ে খেলতে আগামী ৮ সেপ্টেম্বর আবুধাবির উদ্দেশে রওনা হবে বাংলাদেশের মেয়েরা। মূল লড়াইয়ের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে তারা করবে কন্ডিশনিং ক্যাম্প। সেটা চলবে আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত।

আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। দশ দলের মধ্যে আটটি ইতোমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। বাকি দুই দল আসবে বাছাইপর্বের বাধা পেরিয়ে। 

মেয়েদের বাংলাদেশ দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শারমিন আকতার, শামিমা সুলতানা, ফারজানা হক, রুমানা আহমেদ, রিতু মণি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আকতার, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আকতার মেঘলা ও মারুফা আকতার।

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

39m ago