রানিকে শ্রদ্ধা জানাতে ওভাল টেস্টের শুক্রবারের খেলা বাতিল

সিরিজ নির্ধারণী এই ম্যাচের প্রথম দিনে বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি।
ছবি: রয়টার্স

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর প্রেক্ষিতে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত হবে না। সিরিজ নির্ধারণী এই ম্যাচের প্রথম দিনে বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি।

শুক্রবার ওভালে দ্বিতীয় দিনের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, রানিকে শ্রদ্ধা জানানোর নিদর্শন হিসেবে এদিন কোনো খেলা হবে না। এই টেস্ট নিয়ে পরবর্তী সিদ্ধান্ত তারা যথাসময়ে জানিয়ে দিবে।

এক বিবৃতিতে ইসিবি বলেছে, 'ওভালে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ছেলেদের শুক্রবারের খেলার পাশাপাশি (মেয়েদের ঘরোয়া পর্যায়ের) র‍্যাচেল হেইহো ফ্লিন্ট ট্রফির পূর্বনির্ধারিত ম্যাচগুলো মহারানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর প্রেক্ষিতে অনুষ্ঠিত হবে না। শুক্রবারের পরের দিনগুলোর সূচি নিয়ে যথাসময়ে পরবর্তী তথ্য জানানো হবে।'

রানি দ্বিতীয় এলিজাবেথ ৯৬ বছর বয়সে মারা গেছেন। বাকিংহাম প্যালেসের বিবৃতির বরাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে স্কটল্যান্ডের অ্যাবারডিনশায়ারে নিজস্ব বাসভবন বালমোর‍্যাল ক্যাসলে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, ব্রিটিশ সরকারের সঙ্গে এই টেস্টের ভবিষ্যৎ নিয়ে আলোচনায় রয়েছে ইসিবি। যাদের কাছে দ্বিতীয় দিনের খেলার টিকিট ছিল, সেই দর্শকরা চাইলে পুরো অর্থ ফেরত নিতে পারবেন।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) ম্যানেজমেন্টের সঙ্গে ইতোমধ্যে সাক্ষাৎ করেছে ইসিবি। দ্বিতীয় দিনের খেলা শনিবারে স্থানান্তর করা হবে নাকি পুরো টেস্ট বাতিল করা হবে তা নিয়ে আলোচনা হয়েছে দুই পক্ষের মধ্যে। ইসিবি যে সিদ্ধান্তকে সঠিক মনে করবে, তাতে সায় দিবে সিএসএ।

তিন ম্যাচের সিরিজে চলছে ১-১ ব্যবধানে সমতা। লর্ডসে প্রথম টেস্টে ইনিংস ও ১২ রানে জিতেছিল সফরকারী প্রোটিয়ারা। ম্যানচেস্টারে দ্বিতীয় টেস্টে ইংলিশরা জয় পেয়েছিল ইনিংস ও ৮৫ রানে।

Comments

The Daily Star  | English
NBR suspends Abdul Monem Group's import and export

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

3h ago