ক্রিকেট

বুমরাহর পরিবর্তে ভারত দলে সিরাজ

জাসপ্রিত বুমরাহর চোটে ভাগ্য খুলল মোহাম্মদ সিরাজের।
ছবি: সংগৃহীত

জাসপ্রিত বুমরাহর চোটে ভাগ্য খুলল মোহাম্মদ সিরাজের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের স্কোয়াডে ডাক পেলেন তিনি। চলমান সিরিজের শেষ দুই টি-টোয়েন্টির জন্য নেওয়া হলো তাকে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো ডানহাতি পেসার সিরাজের ভারত দলে অন্তর্ভুক্তির খবর দিয়েছে। শুক্রবারই গুয়াহাটিতে তার স্কোয়াডে যোগ দেওয়ার কথা রয়েছে। আগামী রোববার সেখানে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি। প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সিরাজ নিয়মিত মুখ নন। জাতীয় দলের হয়ে এই সংস্করণে এখন পর্যন্ত কেবল ৫ ম্যাচ খেলেছেন তিনি। পারফরম্যান্সও মলিন তার। ৪১.৮০ গড়ে ও ১০.৪৫ ইকোনমিতে পেয়েছেন ৫ উইকেট। ভারতের জার্সিতে তিনি সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত ফেব্রুয়ারিতে। শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচে অবশ্য ভালো করেছিলেন। ৪ ওভারে ২২ রান খরচায় তিনি পেয়েছিলেন ১ উইকেট।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অবশ্য ২৮ বছর বয়সী সিরাজ বেশ সফল। ২০২০ সাল থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করছেন তিনি। চলতি বছর আইপিএলের সবশেষ আসরের খেলোয়াড় নিলামের আগে তাকে ধরে রেখেছিল ফ্র্যাঞ্চাইজিটি।

টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরা সিরাজের জন্য সুখবর হলেও ভারতের জন্য বিরাট দুশ্চিন্তার নাম বুমরাহর চোট। পিঠের পুরনো চোট নতুন করে ভোগাতে শুরু করেছে তাকে। ফলে অস্ট্রেলিয়ায় আগামী অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় আছেন তারকা পেসার।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, 'বুমরাহ নিশ্চিতভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবে না। তার পিঠের চোটের অবস্থা গুরুতর। হাড়ে চিড় ধরা পড়েছে। এমনকি ছয় মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হতে পারে তাকে।'

গত বুধবার বেঙ্গালুরুতে স্ক্যান করিয়েছেন বুমরাহ। ফল এখনও পাওয়া যায়নি। পিঠের চোটের কারণেই সবশেষ এশিয়া কাপে খেলা হয়নি তার। বিশ্বকাপে বুমরাহর না থাকাটা নিঃসন্দেহে বিশাল ধাক্কা হবে শিরোপাপ্রত্যাশী ভারতের জন্য। তার আগে হাঁটুর চোটে ছিটকে গেছেন তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

Comments

The Daily Star  | English

Now, battery-run rickshaws to ply on Dhaka roads

Road, Transport and Bridges Minister Obaidul Quader today said the battery-run rickshaws and easy bikes will ply on the Dhaka city roads

Now