পাকিস্তানের বিপক্ষে টস জিতে বোলিংয়ে সাকিববিহীন বাংলাদেশ

ভিসা ও ফ্লাইট জটিলতা কাটিয়ে আগের দিন বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন সাকিব। তবে একাদশে রাখা হয়নি তাকে।
ছবি: বিসিবি

টসের সময় দেখা মিলল না অধিনায়ক সাকিব আল হাসানের। ভিসা ও ফ্লাইট জটিলতা কাটিয়ে আগের দিন বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেন তিনি। তবে একাদশে রাখা হয়নি তাকে। সাকিবের পরিবর্তে টস করলেন নিয়মিত সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। ভাগ্য পরীক্ষায় জিতে আগে বোলিং বেছে নিলেন তিনি।

শুক্রবার নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে খেলা শুরু বাংলাদেশ সময় সকাল আটটায়। এই ম্যাচে সাকিব না খেলায় টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন সোহান।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল বাংলাদেশ। তাদের শেষ ম্যাচের একাদশে দুটি পরিবর্তন আনা হয়েছে। একাদশের বাইরে চলে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। তাদের পরিবর্তে ঢুকেছেন হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

নিউজিল্যান্ডের কন্ডিশন বরাবরই বাংলাদেশের জন্য ভীষণ চ্যালেঞ্জিং। এবার তা আরও বেশি। কারণ, অক্টোবর মাস হওয়ায় সেখানে রীতিমতো হাড় কাঁপানো শীত। ক্রাইস্টচার্চের কিছু স্থানে আগের দিন বরফও পড়েছে। এদিন অবশ্য ম্যাচের ভেন্যুতে ঝলমলে রোদের দেখা মিলেছে।

এই সিরিজের পর নিউজিল্যান্ডের তাসমান সাগর পাড়ের প্রতিবেশি অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে দলগুলো। তাই সবার জন্য এটি প্রস্তুতির আদর্শ মঞ্চ।

বাংলাদেশ একাদশ: নুরুল হাসান সোহান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলি রাব্বি, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও নাসুম আহমেদ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, হায়দার আলি, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, হারিস রউফ, শাহনেওয়াজ দাহানি।

Comments

The Daily Star  | English

Boi Mela extended by 2 days

The duration of this year's Amar Ekushey Book Fair has been extended by two days

1h ago