ক্রিকেট

ব্যাটের সঙ্গে গিটারও নিয়ে এসেছেন ভারতীয় ক্রিকেটার

খেলার বাইরে আপনি তো খুব ভালো গান করেন? জিজ্ঞেস করতেই চওড়া হাসি দিয়ে বললেন, ‘আমাকে এখানে গান গাইতে বলবেন না।’ জেমাইমা রদ্রিগেজ সংবাদ সম্মেলনে গান না গাইলেন না বটে। তবে এই টুর্নামেন্টে ব্যাটের ঝঙ্কারে তুলছেন সুমধুর সুর।
Jemimah Rodrigues
জেমাইমা রদ্রিগেজ

খেলার বাইরে আপনি তো খুব ভালো গান করেন? জিজ্ঞেস করতেই চওড়া হাসি দিয়ে বললেন, 'আমাকে এখানে গান গাইতে বলবেন না।' জেমাইমা রদ্রিগেজ সংবাদ সম্মেলনে গান না গাইলেন না বটে। তবে এই টুর্নামেন্টে ব্যাটের ঝঙ্কারে তুলছেন সুমধুর সুর। এখন পর্যন্ত এশিয়া কাপে এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক এই ডানহাতি। জানালেন, ক্রিকেট ব্যাটের সঙ্গে গিটারও নিয়ে এসেছেন। যা তাকে করে রাখে ফুরফুরে।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশকে ৫৯ রানে হারায় ভারত। একপেশে ম্যাচে দলের জয়ে অবদান ছিল জেমাইমার। ভারতের ১৫৯ রানের পথে ২৪ বলে অপরাজিত ৩৫ রান করেন তিনি। এখন পর্যন্ত টুর্নামেন্টে ৫ ম্যাচ খেলে দুই ফিফটিতে ১৮৮ রান হয়ে গেছে তার। গড় ৯৪, স্ট্রাইকরেট ১৪৪.৬১।

জেমাইমার গানের কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় হয়েছে ভাইরাল। গানের পাশাপাশি অনুষ্ঠান পরিচালনার দক্ষতাও এরমধ্যে দেখিয়ে ফেলেছেন ২২ পেরুনো মুম্বাইয়ের তরুণী।

ম্যাচ শেষে কথা বলতে এসে জানান, সিলেটে এশিয়া কাপ খেলতেও সঙ্গী করেছেন গিটার। চোটে থাকায় ব্যাটের মতো যে গিটারও প্রায় দেড়মাস স্পর্শ করা হয়নি তার,  'আমি সহজাতভাবে মজা করতে ভালোবাসি। যেখানেই যাই আমি পরিবেশটাকে চাঙ্গা করে রাখতে পছন্দ করি। শৈশব থেকেই এমন অভ্যাস আমার। আমার হাতে চিড় ধরেছিল সেজন্য প্রায় দেড় মাস গিটার স্পর্শ করতে পারিনি। এখন অবশেষে সেটা পারছি। কাজেই এটা আমার মানসিক ক্লান্তি দূর করতে সাহায্য করে।'

ক্রিকেটে খেলায় এমনিতে থাকে প্রবল চাপ। খেলার মাঠের সেই চাপ ঝেড়ে ফেলতেই সঙ্গীতের আশ্রয় নেন তিনি,  'আমাদের দলে অনেক তরুণী আছে। একই বয়েসের অনেকে আছে। সবাই মিলে আড্ডা দেওয়া, ভালো সময় কাটানো এটা জরুরী হয়ে পড়ে। আমার মনে হয় প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে হলে ক্রিকেটের বাইরে একটা ভারসাম্যপূর্ণ জীবন দরকার। এটা মাঠেও সতেজ থাকতে কাজে দেয়।'

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

5h ago