টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে তিন পরিবর্তন

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে।
ছবি: বিসিবি

প্রথম দুই ম্যাচেই হার। তাই ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামনে। এমন যখন সমীকরণ, তখন নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতেছেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়ক আগে বেছে নিয়েছেন ফিল্ডিং।

বুধবার ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশ। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সকাল আটটায়।

কিউইদের সঙ্গে আগের দেখায় গত রোববার ৮ উইকেটে হেরেছিল বাংলাদেশ। সেদিনের একাদশে আনা হয়েছে তিনটি পরিবর্তন। ঢুকেছেন সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

তিনটি বদল এসেছে নিউজিল্যান্ডের একাদশেও। বিশ্রাম পেয়েছেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। তার জায়গায় নেতৃত্ব দিচ্ছেন টিম সাউদি। বাদ পড়া বাকি দুজন হলেন মিচেল স্যান্টনার ও ব্লেয়ার টিকনার। দলে ফিরেছেন মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম মিল্ন।

বাংলাদেশ একাদশ:

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ:

টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইশ সোধি, অ্যাডাম মিল্ন ও ট্রেন্ট বোল্ট।

Comments

The Daily Star  | English

Israeli occupation 'affront to justice'

Arab states tell UN court; UN voices alarm as Israel says preparing for Rafah invasion

12m ago