সৌরভের চেয়ারে রজার বিনি

অনেকটা নিশ্চিতই ছিল, বাকি ছিল স্রেফ আনুষ্ঠানিক ঘোষণার। সেটাও হয়ে গেল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)'র নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনি।
sourav ganguly and roger binny

অনেকটা নিশ্চিতই ছিল, বাকি ছিল স্রেফ আনুষ্ঠানিক ঘোষণার। সেটাও হয়ে গেল। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)'র নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ভারতের ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের সদস্য রজার বিনি। এই পদে কোন প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হয়নি তাকে। সৌরভ গাঙ্গুলির স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

সভাপতির পদে বদল হলেও সচিব হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন প্রভাবশালী বিজেপি নেতা জয় শাহ। গুরুত্বপূর্ণ কোষাধ্যক্ষ পদে অরুণ ধুমালের জায়গায় দায়িত্ব পেয়েছেন আশিস শেলার। সহ-সভাপতি হিসেবে ফের দায়িত্ব পেয়েছেন রাজিব শুক্লা, যুগ্ম সচিব হয়েছে দেবজিত সাইকিয়া।

নতুন সভাপতি বিনি অবশ্য এখনই দায়িত্ব নিচ্ছেন না। আগামী বছর ওয়ানডে বিশ্বকাপের আগে সভাপতির চেয়ারে বসবেন ৬৭ বছর বয়েসী সাবেক ক্রিকেটার।  ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের তারকা বিনি ভারতের হয়ে ২৭ টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলেছেন।

২০১৯ সালে ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ প্রভাবশালী বোর্ডের সর্বোচ্চ পদে বসেন। এই পদে আরও দায়িত্ব পালনের ইচ্ছা ছিল তার। তবে সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটরদের সভা সৌরভের নামই প্রস্তাব করা হয়নি। পশ্চিমবঙ্গে ক্ষমতায় থাকা তৃণমূল কংগ্রেস বলছে, রাজনীতিতে যোগ দিতে বিজেপির প্রস্তাবে রাজী না হওয়ায় এই পরিণতি হলো সৌরভের।

Comments

The Daily Star  | English

Situation still tense at Shanir Akhra

Panic as locals join protesters in clash with cops; Hanif Flyover toll plaza, police box set on fire; dozens feared hurt

6h ago