ক্রিকেট

চাকরি হারাচ্ছেন সিলেট মাঠের ভারতীয় কিউরেটর

বিসিবি সূত্রে জানা গেছে, সঞ্জীবের কাজ নিয়ে খুশি ছিল না বোর্ড। এক সময় বাউন্সি ও রান বান্ধব উইকেট থাকা সিলেটের বাইশগজ সাম্প্রতিক সময়ে নিচু বাউন্স ও মন্থর হয়ে পড়াতে তৈরি হয় সমালোচনা।
Sanjeev Agrawal

মেয়েদের এশিয়া কাপে উইকেট নিয়ে তৈরি হয় প্রচুর সমালোচনা। টি-টোয়েন্টিতে মন্থর ও নিচু বাউন্সের উইকেট থাকায় দেখা মেলেনি পর্যাপ্ত রানের। উইকেট নিয়ে কঠোর সমালোচনা করে স্বাগতিক বাংলাদেশ দলও। এর জেরেই সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কিউরেটর সঞ্জীব আগারওয়ালকে সরিয়ে দেওয়া হচ্ছে। 

বিসিবি পরিচালক ও নারী বিভাগের প্রধান শফিউল আলম নাদেল দ্য ডেইলি স্টারকে জানান, 'তিনি আর থাকছেন না। আপাতত স্থানীয় একজনকে দায়িত্ব দেওয়া হবে।'

বিসিবি সূত্রে জানা গেছে, সঞ্জীবের কাজ নিয়ে খুশি ছিল না বোর্ড। এক সময় বাউন্সি ও রান বান্ধব উইকেট থাকা সিলেটের বাইশগজ সাম্প্রতিক সময়ে নিচু বাউন্স ও মন্থর হয়ে পড়াতে তৈরি হয় সমালোচনা।

দেশে ছুটি কাটিয়ে বুধবারই বাংলাদেশে এসেছেন সঞ্জীব। দায়িত্ব বুঝিয়ে দিয়ে তিনি বিদায় নেবেন বলে জানা গেছে।

চলতি মাসের শুরুতে সিলেটে এশিয়া কাপে সিলেটের  উইকেটের নিচু বাউন্সে বিরক্তি প্রকাশ করেন ক্রিকেটাররা। উইকেট টি-টোয়েন্টির জন্য আদর্শ নয় বলেও মত দেন কয়েকজন ক্রিকেটার।

বাংলাদেশ দলের কোচ  একেএম মাহমুদ ইমন টুর্নামেন্ট চলাকালীন জানিয়েছিলেন ক্ষুব্ধ প্রতিক্রিয়া। পাকিস্তানের বিপক্ষে হারার পরদিন গণমাধ্যমকে তিনি জানান, 'এটা যেহেতু আমার নিজের জেলা। আমি লোকাল ক্রিকেটেও এরকম উইকেট দেখিনি। এটা মেয়েদের ক্রিকেটের জন্য, আমাদের যে এফটিপি ট্যুর আছে, যে কাজগুলো আছে, আমাদের বিশ্বকাপ আছে দক্ষিণ আফ্রিকায়, আমাদের মনোবল ও প্রস্তুতির জন্য এটা (এই উইকেট) পিছিয়ে দেওয়ার জন্য যথেষ্ট।'

সিলেটের বাইশগজ নিয়ে নিজেদের অসন্তুষ্টির কথা উপরের মহলকেও জানিয়েছিলেন ইমন। জানা গেছে বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতিও উইকেট নিয়ে হতাশা জানান বোর্ডের কাছে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আছে দুটি মাঠ। মূল উইকেট, অনুশীলন উইকেট মিলিয়ে সেখানে আছে মোট ৩৮টি পিচ। সবগুলোরই তদারকির দায়িত্ব ছিল সঞ্জীবের উপর। তবে বড় ইভেন্ট থাকলে তাকে সহায়তা করার জন্য চট্টগ্রামে নিয়োজিত  প্রবীণ হিঙ্গানিকারকে নিয়ে আসা হতো।

Comments

The Daily Star  | English

Response to Iran’s attack: Israel war cabinet weighing options

Israel yesterday faced pressure from allies to show restraint and avoid an escalation of conflict in the Middle East as it considered how to respond to Iran’s weekend missile and drone attack.

5h ago