তামিলনাড়ুতে হারল বাংলাদেশ

সফরটা বাংলাদেশ 'এ' দলের। তবে জাতীয় দলের নিয়মিত বেশ কিছু খেলোয়াড়ই রয়েছেন একাদশে। কিন্তু সেই দলটিই কি-না পেরে উঠল না তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে। সফরের প্রথম ওয়ানডে ম্যাচে হেরে শুরু করেছে মোহাম্মদ মিঠুনের দল।
ছবি: বিসিবি

সফরটা বিসিবি একাদশের। তবে জাতীয় দলের নিয়মিত বেশ কিছু খেলোয়াড়ই রয়েছেন এই দলে। কিন্তু সেই দলটিই কি-না পেরে উঠল না তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে। সফরের প্রথম ওয়ানডে ম্যাচে হেরে শুরু করেছে মোহাম্মদ মিঠুনের দল।

সোমবার এমএ চিরাম্বরম স্টেডিয়ামে বিসিবি একাদশকে ১১ রানের ব্যবধানে হারিয়েছে তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৪২ রান করে তামিলনাড়ু। জবাবে ৩ বল বাকি থাকতে গুটিয়ে যায় টাইগাররা।

লক্ষ্য তাড়ায় শুরুতেই বড় বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সাই কিশোর ও নটর জানের তোপে দলীয় ৪০ রানেই পাঁচ ব্যাটারকে হারিয়ে ফেলে তারা। দুই ওপেনার এনামুল হক বিজয় (৩) ও মাহমুদুল হাসান জয় (১) পারেননি কিছুই করতে। মুমিনল হক (১), অধিনায়ক মিঠুন (১) ও তৌহিদ হৃদয় (৬) কেউ পারেননি দুই অঙ্ক স্পর্শ করতে।

তবে সপ্তম উইকেটে জাকের আলী অনিককে নিয়ে ইনিংস মেরামতের কাজে নামেন মোহাম্মদ সাইফ হাসান। ৮১ রানের জুটি গড়ে শুরুর বিপর্যয় কাটিয়ে ওঠার চেষ্টা করেন। কিন্তু সন্দীপ ওয়ারিয়েরের বলে সাইফ ফিরলে ফের চাপে পড়ে যায় টাইগাররা। তবে এক প্রান্ত আগলে বাংলাদেশের আশা টিকিয়ে রাখেন জাকের।

অসাধারণ এক ইনিংস খেললেও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি জাকের। ১১৫ বলে ৫টি চার ও ২টি ছক্কায় করেন ৮৬ রান। ৯০ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৭২ রানের ইনিংস খেলেন সাইফ। এ দুই ব্যাটার ছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন কেবল নাঈম হাসান। ১৩ রান আসে তার ব্যাট থেকে।

তামিলনাড়ুর পক্ষে ৪৬ রানের খরচায় ৩টি উইকেট পান নটরজান। ২টি করে শিকার করেন সন্দীপ, কিশোর ও সঞ্জয় যাদব।

এর আগে ব্যাটারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় তামিলনাড়ু। দলের হয়ে ইন্দ্রোজিত খেলেন ৫১ রানের ইনিংস। ৭৩ বলে ২টি চারের সাহায্যে এ রান করেন তিনি। এছাড়া কৌশিকের ৪৬, শাহরুখ খান ৩৯ ও নাগাদেসান ৩৩ রান করেন। শেষ দিকে কিশোর খেলেন ২৬ রানের কার্যকরী ইনিংস। বাংলাদেশের পক্ষে রেজাউর রহমান রাজা পান ৪টি উইকেট। ২টি উইকেট পান নাঈম হাসান।

Comments

The Daily Star  | English

93pc jobs on merit, 7pc from quotas

Govt issues circular; some quota reform organisers reject it

3h ago