মোস্তাফিজকে ধরে রাখল দিল্লি

পেসার মোস্তাফিজুর রহমানকে আরও একবার দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে।
ছবি: আইপিএল

পেসার মোস্তাফিজুর রহমানকে আরও একবার দেখা যাবে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে। বাংলাদেশের বাঁহাতি তারকাকে আগামী মৌসুমের আইপিএলের জন্যও ধরে রাখল ফ্র্যাঞ্চাইজিটি।

মঙ্গলবার ছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর ধরে রাখা খেলোয়াড়দের তালিকা প্রকাশের শেষ দিন। দশটি দল ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে তাদের তালিকা জমা দিয়েছে। স্থানীয় সময় পাঁচটা পর্যন্ত খেলোয়াড় ধরে রাখা, ছেড়ে দেওয়া ও নিজেদের মধ্যে বিনিময়ের সুযোগ ছিল দলগুলোর।

২৭ বছর বয়সী মোস্তাফিজকে সবশেষ ২০২২ মৌসুমের মেগা নিলামে ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে কিনেছিল দিল্লি। সব মিলিয়ে আট ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তবে দারুণ কিছু করে দেখাতে পারেননি 'কাটার মাস্টার' খ্যাত তারকা। ৩০.৫০ গড় ও ৭.৬৩ ইকোনমিতে মোস্তাফিজ শিকার করেছিলেন ৮ উইকেট। তারপরও তাকে এবার ধরে রাখার সিদ্ধান্ত নিয়েছে দিল্লি।

আইপিএলে এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন মোস্তাফিজ। ২০২১ সালের আসরে রাজস্থানের হয়ে ১৪ ম্যাচে ১৪ উইকেট নিয়েছিলেন তিনি। ২০১৯ ও ২০২০ আসরে ছিলেন অনুপস্থিত। ২০১৮ সালে মুম্বাইয়ের পক্ষে সাত ম্যাচে ৭ উইকেট দখল করেছিলেন তিনি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরে নিজের প্রথম দুই মৌসুমে মোস্তাফিজ ছিলেন হায়দরাবাদের স্কোয়াডে। ২০১৬ সালে ১৬ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দলটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন তিনি। পরের মৌসুমে অবশ্য মাত্র এক ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়ে ছিলেন উইকেটশূন্য।

আইপিএলের পরবর্তী আসর অনুষ্ঠিত হবে ২০২৩ সালে। ওই আসরকে সামনে রেখে আগামী ২৩ ডিসেম্বর কোচিতে হবে ছোট আকারের নিলাম। এর আগে মোস্তাফিজের পাশাপাশি দিল্লির ধরে রাখা তারকা ক্রিকেটারদের মধ্যে আছেন অধিনায়ক রিশভ পান্ত, ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, রভম্যান পাওয়েল, মিচেল মার্শ, আনরিক নরকিয়া, লুঙ্গি এনগিডি ও কুলদীপ যাদব।

দিল্লি ছেড়ে দিয়েছে টিম সেইফার্ট, অশ্বিন হেব্বার, কেএস ভরত ও মানদীপ সিংকে। বিনিময়ের সুযোগের সদ্ব্যবহার করে তারা শার্দুল ঠাকুরকে পাঠিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। বিপরীতে, অর্থের সঙ্গে সঙ্গে তারা পেয়েছে আমান খানকে।

ছোট আকারের নিলামে দুজন বিদেশি খেলোয়াড় নেওয়ার সুযোগ আছে দিল্লির। তাদের ভাণ্ডারে জমা থাকা অর্থের পরিমাণ ১৯.৪৫ কোটি রুপি।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

7h ago