ওয়ার্নার-হেডের জোড়া সেঞ্চুরিতে হোয়াইটওয়াশড ইংল্যান্ড

মঙ্গলবার মেলবোর্নে তৃতীয় ওডিআইতে জস বাটলারের দলকে ২২১ রানে হারিয়েছে প্যাট কামিন্সের দল
david warner & Trevis Head

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই পকেটে পুরেছিল অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে ইংল্যান্ড পাত্তাই পেল না 'নির্ভার' অজিদের কাছে, ব্যাট হাতে ডেভিড ওয়ার্নার আর ট্রেভিস হেডের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ার পর বল হাতে ছড়ি ঘুরালেন ক্যাঙ্গারুরা। বিশাল ব্যবধানে হেরে তিক্ত অভিজ্ঞতা নিয়ে সিরিজ শেষ করল ইংলিশরা।

মঙ্গলবার মেলবোর্নে তৃতীয় ওডিআইতে জস বাটলারের দলকে ২২১ রানে হারিয়েছে প্যাট কামিন্সের দল। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪৮ ওভারে। আগে ব্যাট করে ওয়ার্নার ও হেডের জোড়া সেঞ্চুরিতে পাঁচ উইকেট হারিয়ে ৩৫৫ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। জবাবে অ্যাডাম জাম্পা, শন অ্যাবট ও অধিনায়ক কামিন্সের বোলিং তোপে ৩১.৪ ওভারে ১৪২ রানে থামে ইংল্যান্ড।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই উইকেট হারায় বাটলারের দল। মাত্র দুই রান করে ফিরে যান ডেভিড মালান। এরপর জেমস ভিন্সকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন জেসন রয়। তবে ৪৮ বলে ৩৩ রান করে রয় পড়েন কামিন্সের এলবিডব্লিউর ফাঁদে। ৬৬ রানে তৃতীয় উইকেট হারায় ইংলিশরা।

২৩তম ওভারে ২২ রান করে ফিরে যান ভিন্সও, এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি থ্রি লায়ন্সরা। এর পরের ওভারে পর পর দুই বলে বাটলার ও ক্রিস ওকসকে ফিরিয়ে অজিদের জয় ত্বরান্বিত করেন জাম্পা। শেষদিকে মঈন আলি, লিয়াম ডসন ও ডেভিড উইলিদের ছোট ইনিংসগুলো কেবল কমিয়েছে ইংল্যান্ডের হারের ব্যবধান।

৩২তম ওভারে শেষ ব্যাটার হিসেবে আউট হন অলি স্টোন, সমাপ্তি ঘটে ম্যাচের। চার উইকেট শিকার করেন জাম্পা, দুটি করে শিকার করেন কামিন্স ও অ্যাবট।

এর আগে ব্যাট হাতে উড়ন্ত সূচনা পায় অস্ট্রেলিয়া। উদ্বোধনী জুটিতেই ২৬৯ রান তোলেন ওয়ার্নার-হেড। দুজনেই তুলে নেন সেঞ্চুরি। ৩৯তম ওভারে আট চার দুই ছক্কায় ১০৬ রান করে আউট হন ওয়ার্নার। একই ওভারে ফিরে যান ১৩০ বলে ১৫২ রান করা হেডও। তার ইনিংসে ছিল ১৬টি চার ও চারটি ছক্কার মার।

এরপর গুরুত্বপূর্ণ দুটি ক্যামিও খেলেন স্টিভ স্মিথ (১৬ বলে ২১) ও মিচেল মার্শ (১৬ বলে ৩০)। তাদের কল্যাণে অজিরা পায় ৩৫৫ রানের সংগ্রহ। চার উইকেট নেন স্টোন, অনবদ্য সেঞ্চুরিতে ম্যাচসেরা হন হেড। ২০৮ রান করে সিরিজসেরা হন ওয়ার্নার।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

1h ago