বিপিএলে ঢাকায় দল পাওয়া শ্রীলঙ্কান অলরাউন্ডার এক বছর নিষিদ্ধ

বিপিএলে তাকে ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে দলে নিয়েছিল ঢাকা ডমিনেটর্স। কিন্তু এরমধ্যে দুঃসংবাদ পেল তারা
Chamika Karunaratne

গত এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা একাদশের অন্যতম ভরসা ছিলেন পেস অলরাউন্ডার চামিকা করুনারত্নে। বিপিএলে তাকে ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে দলে নিয়েছিল ঢাকা ডমিনেটর্স। কিন্তু এরমধ্যে দুঃসংবাদ পেল তারা। শৃঙ্খলাভঙ্গের কারণে সব ধরণের ক্রিকেট থেকে যে নিষিদ্ধ হয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ায় গত বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার বেশ কয়েকজন ক্রিকেটারের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠতে। এই ঘটনায় তিন সদস্যের কমিটিতি করুনারত্নের বিরুদ্ধে অভিযোগের সত্যতা খোঁজে পায়। তাদের সুপারিশে এক বছরের জন্য সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হলেন এই তারকা।

নিষিদ্ধাদেশের সঙ্গে তাকে ৫ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায় এই খবর, 'ঘটনার গুরুত্ব বিচার করে তদন্ত কমিটি করুনারত্নের বিরুদ্ধে এই শাস্তি দেওয়ার সুপারিশ করেছে। লঙ্কান ক্রিকেট বোর্ড তাকে তাই সব ধরণের ক্রিকেটে এক বছর জন্য নিষিদ্ধ করছে।'

টি-টোয়েন্টি বিশ্বকাপে সাত ম্যাচ খেলে তিন উইকেট নেন করুনারত্নে। ব্যাট হাতেও তিনি ছিলেন নিষ্প্রভ।

তবে তার আগে এশিয়া কাপে ব্যাটে-বলে দলের ইমপ্যাক্ট পারফর্মারদের একজন ছিলেন করুনারত্নে। তাদের দলও জিতেছিল এশিয়া কাপ। বড় আশা নিয়ে বিশ্বকাপে গেলেও দলের পারফরম্যান্স ছিল প্রশ্নবিদ্ধ। মাঠের বাইরের একাধিক বিতর্কিত ঘটনায় জড়িয়ে যান দেশটির ক্রিকেটাররা। ব্যাটার দানুশকা গুনাথিলেকা যৌন নিপীড়নের দায়ে গ্রেপ্তার হয়ে এখনো সিডনির কারাগারে।

এবার বিপিএলে সরাসরি চুক্তিতে দেশি তাসকিন আহমেদের পাশাপাশি শ্রীলঙ্কান করুনারত্নে ও দিলশান মুনাওয়ারাকে দলে নিয়েছিল ঢাকা।

Comments