ঈশ্বরণের ব্যাটে বড় লিডের পথে ভারত ‘এ’ দল

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারত 'এ' দলের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৩২৪ রান। এরমধ্যে তারা এগিয়ে গেছে ৭২ রানে।  ২৩১ বল থেকে ১৪৪ রান করে অপরাজিত আছেন অধিনায়ক ঈশ্বরণ।
abhimanyu easwaran

প্রথম টেস্টের ফর্ম দ্বিতীয় চারদিনের ম্যাচেও ধরে রাখলেন অভিমন্যু ঈশ্বরণ। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে বড় লিডের পথে আছে সফরকারীরা। তাকে যোগ্য সঙ্গ দিলেন অভিজ্ঞ চেতেশ্বর পূজারা ও উইকেটরক্ষক ব্যাটার কেএস ভারত। বাংলাদেশ 'এ' দলের পক্ষে বল হাতে উইকেট পেলেন সুমন খান, মুশফিক হাসান ও মুমিনুল হক সৌরভ।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিন শেষে ভারত 'এ' দলের সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ৩২৪ রান। এরমধ্যে তারা এগিয়ে গেছে ৭২ রানে।  ২৩১ বল থেকে ১৪৪ রান করে অপরাজিত আছেন অধিনায়ক ঈশ্বরণ। ৭৭ রান এসেছে ভারতের ব্যাট থেকে, ভারত টেস্ট দলের নিয়মিত সদস্য পূজারা করেছেন ৫২ রান। দুটি করে উইকেট শিকার করেছেন মুশফিক ও সুমন। মুমিনুল পেয়েছেন এক উইকেট। তৃতীয় দিনে ঈশ্বরণের সঙ্গে ব্যাট করতে নামবেন জয়ন্ত যাদব।

দিনের শুরুতেই সাফল্য ধরা দিয়েছিল টাইগারদের হাতে। যশস্বী জয়সওয়ালকে শাহাদাত হোসেনের ক্যাচে পরিণত করেন মুশফিক। প্রথম টেস্টে সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটার ফিরে যান মাত্র ১২ রান করে। এরপর পূজারা এসে দারুণ সঙ্গ দেন ঈশ্বরণকে। তারা দুজনে নিরবিচ্ছিন্ন থেকে যোগ করেন ১১৯ রান। ৪৬তম ওভারে মুমিনুল ফেরান পূজারাকে।

এরপর যশ ঢুল উইকেটে এসে থিতু হতে পারেননি। ১৭ রান করে ফিরে গেছেন মুশফিকের শিকার হয়ে। এরপর সরফরাজ খানকে শূন্য রানে ফিরিয়ে বাংলাদেশের ম্যাচে ফেরার সম্ভাবনা তৈরি করেন আরেক পেসার সুমন। তবে সেই আশায় পানি ঢেলে দেন ঈশ্বরণ ও ছয় নম্বরে নামা ভারত। তাদের ১৫১ রানের জুটিতে লিড পায় ভারত।

দিনের শেষভাগে সুমন খান বোল্ড করে বিদায় করেন ভারতকে। তবে ঈশ্বরন আছেন অপরাজিত, ১৫০ রানের মাইলফলক থেকে মাত্র ছয় রান দূরে রয়েছেন তিনি। এর আগে প্রথম ইনিংসে জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু ও জাকের আলির ব্যাটে ভর করে ২৫২ রান করে বাংলাদেশ 'এ' দল।

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

5h ago