বোর্ডার-গাভাস্কার ট্রফি

ছিটকে গেলেন হ্যাজেলউড, অনিশ্চিত ওয়ার্নারও

প্রথম দুই টেস্ট খেলতে না পারা পেসার জশ হ্যাজেলউড বাকি দুই টেস্টেও থাকতে পারছেন না। চোট সারার মতন অবস্থায় না যাওয়ায় দেশে ফিরে গেছেন তিনি। এদিকে দিল্লি টেস্টে চোট পেয়ে বাকি সিরিজে অনিশ্চিত হয়ে পড়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার
Josh Hazlewood

ভারত সফরে গিয়ে বাজে পারফরম্যান্সের সঙ্গে চোটে জেরবার অবস্থা অস্ট্রেলিয়া দলের। স্কোয়াডে থাকলেও প্রথম দুই টেস্ট খেলতে না পারা পেসার জশ হ্যাজেলউড বাকি দুই টেস্টেও থাকতে পারছেন না।  অবস্থার উন্নতি না হওয়ায় দেশে ফিরে গেছেন তিনি। এদিকে দিল্লি টেস্টে চোট পেয়ে বাকি সিরিজে অনিশ্চিত হয়ে পড়েছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। তবে সেরে উঠেছেন ক্যামেরন গ্রিন আর মিচেল স্টার্ক। 

হ্যাজেলউডকে শেষ দুই টেস্ট খেলানোর জন্য ভারতে নিয়ে গিয়েছিল অজিরা। কিন্তু পায়ের চোটে থাকা এই পেসার সময়মত সেরে উঠতে পারেননি। তার বদলে প্রথম দুই টেস্টে দলে থাকা স্কট বোল্যান্ড পুরো সিরিজেই থাকবেন স্কোয়াডে।

এদিকে দিল্লি টেস্টে মাথা ও বা হাতের কনুইতে আঘাত পান ওয়ার্নার। মোহাম্মদ সিরাজের বাউন্সার হেলমেটে লাগায় পরে কনকাশন বদলি নিতে হয় তাকে। মাথার চোট সারলেও কনুইতে পাওয়া আঘাত ভোগাচ্ছে বাঁহাতি ব্যাটারকে। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রু ম্যাকডোন্যাল্ড জানিয়েছেন ওয়ার্নারের অবস্থা খতিয়ে দেখছেন তারা, 'তার কনুইতে কালশিটে দাগ আছে। আমরা এটা নিয়ে আলাপ করেছি। এই মুহূর্তে তাড়াহুড়ো দেখছি না। হাতে সময় আছে। দেখা যাক সেরে উঠে কিনা।'

'নির্ভর করছে কালশিটে দাগ ও হাতের নড়াচড়ার উপর। আমরা সময় নিয়ে সিদ্ধান্ত নিতে চাই।'

এদিকে দিল্লি টেস্ট শেষে পারিবারিক সমস্যায় সাময়িকভাবে দেশে ফিরেছেন অধিনায়ক প্যাট কামিন্স। ১ মার্চ ইন্দোরে তৃতীয় টেস্টের আগেই দলে যোগ দেবেন তিনি।

অজিদের জন্য সুখবরও অবশ্য আছে। তৃতীয় টেস্টের জন্য পুরোপুরি ফিট হয়ে গেছেন পেস অলরাউন্ডার ক্যামেরন গ্রিন। একাদশে দলের ভারসাম্য আনতে পারেন তিনি। ফিট আছেন বাঁহাতি পেসার মিচেল স্টার্কও। দিল্লি টেস্টেও খেলতে পারতেন তিনি, তবে মাত্র এক পেসার খেলানোয় তাকে একাদশের বাইরে থাকতে হয়।

Comments

The Daily Star  | English

Finally, MV Abdullah comes home

May anchor at Kutubdia within a couple of hours

18m ago