ঢাকায় পৌঁছাল ইংল্যান্ড দল

সাদা বলের ক্রিকেটের দুই সংস্করণের সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে ইংল্যান্ড। ২৩ সদস্যের দল দুই ভাগে বিভক্ত হয়ে এসেছে।
ছবি: বিসিবি

সাদা বলের ক্রিকেটের দুই সংস্করণের সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে ইংল্যান্ড। ২৩ সদস্যের দল দুই ভাগে বিভক্ত হয়ে এসেছে।

শুক্রবার সকালে রাজধানী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেছে ইংলিশরা। আগামীকাল শনিবার মিরপুরে অনুশীলন শুরু করবে তারা।

জস বাটলারের নেতৃত্বাধীন দল এবারের সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। ২০১৬ সালের পর এটাই তাদের প্রথম বাংলাদেশ ভ্রমণ। সেবার ওয়ানডে সিরিজ জিতেছিল ইংল্যান্ড। টেস্ট সিরিজ হয়েছিল ১-১ ব্যবধানে ড্র। এবার কোনো টেস্ট ম্যাচ নেই।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হবে দুই দলের ওয়ানডে সিরিজ। আগামী ১ ও ৩ মার্চ প্রথম দুটি ম্যাচ হবে সেখানে। শেষ ওয়ানডের ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ম্যাচটি অনুষ্ঠিত হবে ৬ মার্চ।

চট্টগ্রামেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ৯ মার্চ সেখানে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর ঢাকায় ফিরবে দুই দল। মিরপুরে পরের দুটি টি-টোয়েন্টি হবে ১২ ও ১৪ মার্চ। ইংল্যান্ড দল বাংলাদেশ ছেড়ে যাবে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পরদিনই।

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য গত ১৬ ফেব্রুয়ারি স্কোয়াড ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৪ সদস্যের দলে এসেছে বেশ কিছু পরিবর্তন। আগের সিরিজের স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন পাঁচজন, ঢুকেছেন তিনজন।

চোট কাটিয়ে অনুমিতভাবেই ফিরেছেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। দলে নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে। সবশেষ বিপিএলে দারুণ নৈপুণ্য দেখিয়ে ডাক পেয়েছেন তৌহিদ হৃদয়।

বাদ পড়াদের তালিকায় আছেন এনামুল হক বিজয়, ইয়াসির আলি চৌধুরী, নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ। এদের কেউই সাম্প্রতিক সময়ে আলো ছড়াতে পারেননি।

Comments