আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচও দুপুর ২টায়

শনিবার আনুষ্ঠানিকভাবে আয়ারল্যান্ড সিরিজের ম্যাচ শুরুর সময় জানিয়েছে বিসিবি। প্রথম দুই ওয়ানডে রাখা হয়েছে দুপুর ২টা থেকে। তৃতীয় ওয়ানডে শুরু হবে দুপুর আড়াইটায়।  তিনটি টি-টোয়েন্টিই শুরু হবে দুপুর ২টায়। 
Bangladesh cricket team
মাঝেড় উইকেটে ছক্কা মারার প্রতিযোগিতায় সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, রনি তালুকদার, আফিফ হোসেন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত ও শামীম পাটোয়ারি। ছবি: ফিরোজ আহমেদ

ইংল্যান্ডের বিপক্ষে দুপুর ১২টায় ওয়ানডে ম্যাচ খেলেছিল বাংলাদেশ। টি-টোয়েন্টি বিকেল ৩টা থেকে। আয়ারল্যান্ডের বিপক্ষেও প্রথমে ছিল এমন ভাবনা। তবে রোজার মাসের কারণে সময়ে এসেছে ভিন্নতা।

শনিবার আনুষ্ঠানিকভাবে আয়ারল্যান্ড সিরিজের ম্যাচ শুরুর সময় জানিয়েছে বিসিবি। প্রথম দুই ওয়ানডে রাখা হয়েছে দুপুর ২টা থেকে। তৃতীয় ওয়ানডে শুরু হবে দুপুর আড়াইটায়।  তিনটি টি-টোয়েন্টিই শুরু হবে দুপুর ২টায়। 

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ এবং একমাত্র টেস্ট খেলতে রোববার সকালে বাংলাদেশে আসবে আইরিশরা। ঢাকায় নেমেই তারা সরাসরি চলে যাবে ওয়ানডে সিরিজের ভেন্যু সিলেটে।

১৫ মার্চ সিলেটে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আয়ারল্যান্ড। ১৮ মার্চ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে প্রথম ওয়ানডে শুরু হবে দুপুর ২টায়। ২০ মার্চও খেলা হবে একই সময়ে।

তবে ২৩ মার্চ শেষ ওয়ানডের সময় ধরা হয়েছে দুপুর আড়াইটা। এর কারণ হিসেবে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস রোজার মাসের কথা জানিয়েছেন। চাঁদ দেখার উপর ভিত্তি করে রোজার মাস শুরু হতে পারে ২৩ বা ২৪ মার্চ। ২৩ মার্চ রোজা শুরু হতে পারে ধরে নিয়ে করা হয়েছে এই সূচি।

দর্শকরা ইনিংস বিরতির সময় যাতে ইফতার সারতে পারেন সেই বিষয়টি মাথায় রেখেছে বিসিবি। টি-টোয়েন্টি সিরিজের ক্ষেত্রেও অনুসরণ করা হয়েছে একই নীতি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২৭, ২৯ ও ৩১ মার্চ তিনটি টি-টোয়েন্টিই শুরু হবে দুপুর ২টায়। ইফতারের আগে সবগুলো ম্যাচ শেষ করার পরিকল্পনা বিসিবির।

৪ এপ্রিল সকাল ১০টায় সিরিজের একমাত্র টেস্ট শুরু হবে মিরপুরে।

এদিকে বাংলাদেশ সফরের পূর্ব ঘোষিত স্কোয়াডে কিছুটা বদল এনেছে আইরিশরা। ওয়ানডে দল থেকে জস লিটল ও টি-টোয়েন্টি দল থেকে কনর ওলফার্টকে বাদ দেওয়া হয়েছে। লিটলের আইপিএল খেলতে আগেভাগে ভারতে যাওয়ার কথা আছে। ওলফার্ট আসবেন না পড়াশোনার কারণে।  এই দুই দলে নেওয়া হয়েছে ফিওন হ্যান্ডকে। টেস্টেও জায়গা পেয়েছেন তিনি। 

আয়ারল্যান্ড ওয়ানডে দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, ফিওন হ্যান্ড, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, বেন হোয়াইট।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, ব্যারি ম্যাককার্থি, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং। 

আয়ারল্যান্ড টেস্ট দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, মারি কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, পিটার মুর, হ্যারি টেক্টর, ফিওন হ্যান্ড, লর্কান টাকার, বেন হোয়াইট।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago