মাশরাফির ৫ উইকেট, ১০ উইকেটে হারল মোহামেডান

ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পাঁচ উইকেট নিয়েছেন মাশরাফি। লিস্ট 'এ' ক্রিকেটে এ নিয়ে ষষ্ঠবার ফাইফার পেলেন তিনি।
ফাইল ছবি

বয়স ৩৯ ছাড়িয়ে ৪০ এর কাছাকাছি। পেসারদের জন্য এ বয়সে পারফর্ম করা বেশ কঠিনই। বেশির ভাগ ক্রিকেটারই এ সময়ে ব্যাট-প্যাড তুলে অবসর জীবন উপভোগ করেন। সেখানে এখনও মাঠে দুর্দান্ত মাশরাফি বিন মুর্তজা।

সোমবার ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে পাঁচ উইকেট নিয়েছেন মাশরাফি। লিস্ট 'এ' ক্রিকেটে এ নিয়ে ষষ্ঠবার ফাইফার পেলেন তিনি। আজকের ৫ উইকেটে এবারের প্রিমিয়ার লিগে ৪ ম্যাচে ১১টি উইকেট পেয়েছেন এ পেসার।

বয়সের কারণে আগের গতি হারিয়েছেন অনেক আগেই। সাম্প্রতিক সময়ে শর্ট রানআপেই বোলিং করতে দেখা যায় তাকে। এদিনও অনেকটা স্পিনারদের আদলেই করলেন। কিন্তু লাইন ও লেংথ ঠিকই বজায় রেখেছেন। তার সফলতা আরও একবার পেলেন এ পেসার।

মোহামেডান অধিনায়ক ইমরুল কায়েসকে বোল্ড করে সূচনা করেন মাশরাফি। এরপর আনুস্টুপ মজুমদারকেও বোল্ড করেন। শুভাগত হোমকে পরিণত করেন পাভেজ হোসেন ইমনের ক্যাচে। এরপর লেজ ছাঁটাইয়ের কাজেও সফল মাশরাফি। এনামুল হক জুনিয়র ও সৈয়দ খালেদ আহমেদকে তুলে পূর্ণ করেন ফাইফার।

শেষ পর্যন্ত ৮.৪ ওভার বল করে ১৭ রানের খরচায় পান ৫টি উইকেট। যেখানে মেইডেন পেয়েছেন ৩টি। শুধু বোলিংয়েই না ফিল্ডিংও অসাধারণ মাশরাফি। স্লিপে নিয়েছেন দুটি ক্যাচ।

পাঁচ উইকেট শিকারের পথে আরও একটি  মাইলফলক স্পর্শ করেছেন মাশরাফি। লিস্ট 'এ' ক্রিকেটে পূর্ণ করেছেন সাড়ে চারশ উইকেটের কোটা। এই ম্যাচে নামার আগে উইকেট ছিল ৪৪৭টি। বর্তমানে ৪৫২টি।

মূলত মাশরাফির তোপেই মাত্র ৮০ রানে গুটিয়ে গেছে মোহামেডান। দেশের ঐতিহ্যবাহী ক্লাবটিকে বিব্রতকর এক হার উপহার দিয়ে মাত্র ৮.২ ওভারে ১০ উইকেটের জয় ছিনিয়ে নিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ। 

Comments

The Daily Star  | English

7km tailback on Tangail side of Bangabandhu Bridge

Tk 3.80cr toll collected from the bridge in 24 hours

35m ago