মোহামেডানের হয়ে খেলে হেলিকপ্টারে বিকেএসপি ছাড়লেন সাকিব

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব অবশ্য ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি।
ছবি: স্টার

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো মাঠে নামলেন সাকিব আল হাসান। তার একাদশে থাকার দিনে ব্যর্থতার বৃত্ত ভেঙে মোহামেডান স্পোর্টিং ক্লাব পেল কাঙ্ক্ষিত জয়ের দেখা। তবে সাকিব হেলিকপ্টারে করে যখন মাঠে ছাড়লেন, তখনও শেষ হয়নি তার দলের ম্যাচ।

শনিবার বিকেএসপির তিন নিম্বর মাঠে বর্তমান চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে ২২ রানে জিতেছে মোহামেডান। এবারের আসরে এটি সাদা-কালো জার্সিধারীদের প্রথম জয়। আগের পাঁচ ম্যাচে তারা ছিল জয়হীন। চারটিতে হারের তিক্ত স্বাদ নিতে হয়েছিল তাদের। বাকিটি ভেসে গিয়েছিল বৃষ্টিতে।

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব অবশ্য ব্যাটে-বলে আলো ছড়াতে পারেননি। ব্যাটিংয়ে ৯ বলে ৫ রান করে আউট হয়ে যান তিনি। এরপর বোলিংয়ে আঁটসাঁট থেকে ১০ ওভারে দেন ৩১ রান। তবে উইকেটের দেখা পাননি টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

মোহামেডানের ম্যাচ শেষ হওয়ার আগে সাকিবের বিকেএসপি ছাড়ার কারণ হিসেবে জানা গেছে, একটি বিজ্ঞাপনী কাজে অংশ নেওয়ার জন্য তিনি হেলিকপ্টারে করে আগেভাগে রওয়ানা দেন। যানজটের কারণে সড়কপথ ব্যবহার করে আয়োজনের ভেন্যু তেজগাঁওতে সময়মতো পৌঁছানো কঠিন হতো তার।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৯০ রান তোলে মোহামেডান। তাদের হয়ে অধিনায়ক ইমরুল কায়েস ওপেনিংয়ে নেমে ১০১ বলে সর্বোচ্চ ৮৬ রান করেন ১০ চার ও ২ ছয়ের সাহায্যে। এছাড়া, আরেক ওপেনার রনি তালুকদার ৪৪ বলে ৩২ ও অভিজ্ঞ মাহমুদউল্লাহ ৫১ বলে ৪৮ রান করেন। শেষদিকে আরিফুল হক ৩১ বলে ৩৯ ও জেক লিন্টট ১০ বলে ২৪ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন। দুজনই অপরাজিত থাকেন।

লক্ষ্য তাড়ায় ৪ বল বাকি থাকতে ২৬৮ রানে গুটিয়ে যায় নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন শেখ জামাল। তাদের হয়ে ফিফটি করেন সাইফ হাসান ও ভারতীয় পারভেজ রসুল। ওপেনার সাইফ ৬৭ বলে ৫৮ ও ছয়ে নামা রসুল ৫৬ বলে ৬৩ রান করেন। মোহামেডানের পক্ষে লিন্টট ৭২ রানে ও আবু জায়েদ ৮৩ রানে ৩ উইকেট করে নেন।

Comments