আয়ারল্যান্ড সিরিজের আগের সিলেটে ক্যাম্প টাইগারদের

আগামী ১ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়ছে টাইগাররা। এর আগে সিলেটে ২-৩ দিনের একটা ছোট অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল।
ছবি: ফিরোজ আহমেদ

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। আইরিশদের হোম সিরিজ হলেও ম্যাচগুলো হবে ইংল্যান্ডে। এ সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে সিলেটে অনুশীলন ক্যাম্প করবে টাইগাররা। সোমবার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আগামী ১ মে ইংল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ছাড়ছে টাইগাররা। এর আগে সিলেটে ২-৩ দিনের একটা ছোট অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। কিছু দিন আগে এই সিলেটেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডের সিরিজ খেলেছিল তারা। যেখানে একটি ম্যাচ পরিত্যক্ত হলেও বাকি দুই ম্যাচে দাপুটে জয় পায় তামিম ইকবালের দল।

মূলত আবহাওয়ার কারণে সিলেটকে বেছে নেওয়ার কথা বলেছেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ প্রসঙ্গে অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেছেন, 'ঈদের পর সিলেটে একটা ক্যাম্প হবে। আয়ারল্যান্ড যাওয়ার আগে ২-৩ দিনের ছোট একটা ক্যাম্প হবে। সিলেটের উইকেট ও কন্ডিশনের কথা চিন্তা করেই মূলত হেড কোচ ঠিক করেছে সিলেট হলে ভালো। ঢাকার বাইরে কোথাও করার চিন্তা ছিল। ঢাকার বাইরের ভেন্যু হিসেবে সিলেটকেই সবচেয়ে ভালো জায়গা মনে করেছে। এজন্যই এই জায়গা ঠিক করা হয়েছে ২৬-২৭ তারিখের দিকে।'

কিছু দিন আগেই ইংল্যান্ডে পৌঁছানোর কারণও ব্যাখ্যা করেছেন জালাল, 'দল আয়ারল্যান্ড উড়াল দেবে ১ মে। ইংল্যান্ডে পৌঁছাবে ২ তারিখে। ওখানে ৫ তারিখ প্র্যাকটিস ম্যাচ আছে। ওরা চেয়েছিল আরও কয়েকদিন সংক্ষিপ্ত করতে। আমরা বলেছি আরও কিছু দিন প্র্যাকটিস করতে চাই, কোচও চাচ্ছিল। এজন্য সেখানে দ্রুত যাচ্ছি।'

ইংল্যান্ডের চেমসফোর্ডে আগামী ৯ মে থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে। ১২ ও ১৪ মে একই ভেন্যুতে হবে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ। এই সিরিজ দিয়েই শেষ হবে চলমান ওয়ানডে সুপার লিগ। এর জন্য আগের দিন রোববার এই সিরিজকে সামনে রেখে ১৪ সদস্যের বাংলাদেশ ওয়ানডে দল ঘোষণা করেছে বিসিবি।

Comments