আইসিসির মার্চ মাসের সেরা সাকিব

গত মাসে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন সাকিব। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত ছিলেন তিনি।

আইসিসির মার্চ মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আরব আমিরাতের আসিফ খানকে পেছনে ফেলে এ পুরস্কার জিতে নেন এ অলরাউন্ডার। বুধবার নিজেদের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

গত মাসে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন সাকিব। ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে দুর্দান্ত ছিলেন তিনি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করার পাশাপাশি সর্বোচ্চ উইকেটশিকারিও ছিলেন এ অলরাউন্ডার। শেষ ম্যাচে খেলেছেন ৭১ বলে ৭৫ রানের অনবদ্য এক ইনিংস। পাশাপাশি চার উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।

টি-টোয়েন্টি সিরিজেও দুর্দান্ত ছিলেন তিনি। তার নেতৃত্বে প্রথমবারের মতো ইংলিশদের বিপক্ষে সিরিজ জিতে টাইগাররা। জস বাটলারদের হোয়াইটওয়াশ করেই ছাড়ে তারা। ফর্ম ধরে রাখেন আয়ারল্যান্ড সিরিজেও। প্রথম ওয়ানডেতে খেলেন ৯৩ রানের দারুণ এক ইনিংস। এরপর টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচে পান ফাইফার। সবমিলিয়ে গতমাসে ১২ ম্যাচে ব্যাট হাতে করেন ৩৫৩ রান। পাশাপাশি ১৫টি উইকেট পান তিনি।

মাস সেরা হতে পেরে দারুণ উচ্ছ্বসিত সাকিবও, 'আমি এ পুরষ্কার জিতে সম্মানিত এবং আমি বিশেষজ্ঞ প্যানেলিস্টদের ধন্যবাদ জানাতে চাই যারা আমাকে ভোট দিয়েছেন। এটা এমন একটি স্বীকৃতি যা অত্যন্ত মূল্যবান কারণ অনেক দারুণ ক্রিকেটারদের অনেক বিশেষ পারফরম্যান্স ছিল।'

'আমাকে যদি গত মাস থেকে আমার হাইলাইট বাছাই করতে হয়, তবে এটি ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ই হতে হবে। আমাদের দল সমস্ত বিভাগে একটি ইউনিট হিসাবে সুন্দর পারফরম্যান্স চালিয়ে যাওয়ার আমার ভূমিকায ও অবদানে মনোনিবেশ করা সহজ হয়েছে,' যোগ করেন এ অলরাউন্ডার।

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

6h ago