বাংলাদেশ সফরের ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলে চন্দরপল পুত্র তেজনারাইন

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ২০২১ সালে জাতীয় দলের হয়ে বাংলাদেশ সফর করে যাওয়া কিপার ব্যাটার জশুয়াকে দেওয়া হয়েছে অধিনায়কত্ব। পুরো স্কোয়াডে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে মোট পাঁচ জনের।
Tagenarine Chanderpaul & Joshua Da Silva
তেজনারাইন চন্দরপল ও জশুয়া দা সিলভা দুজনেই আসছেন বাংলাদেশে। ফাইল ছবি

বাংলাদেশে অনেকবারই সফর করে গেছেন শিবনারাইন চন্দরপল। এবার বাইশ গজে দাপট দেখাতে বাংলাদেশ সফরে আসছেন তার পুত্র তেজনারাইন চন্দরপল। জশুয়া দা সিলভার নেতৃত্বে জাতীয় দলে খেলা বেশ কজন নিয়ে বাংলাদেশে সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল।

শনিবার বাংলাদেশ 'এ' দলের বিপক্ষে তিনটি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচের জন্য ১৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। ২০২১ সালে জাতীয় দলের হয়ে বাংলাদেশ সফর করে যাওয়া কিপার ব্যাটার জশুয়াকে দেওয়া হয়েছে অধিনায়কত্ব। পুরো স্কোয়াডে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে মোট পাঁচ জনের। জশুয়া, তেজনারাইন ছাড়াও টেস্ট খেলেছেন স্পিনার গুডাকেশ মোটি, পেসার অ্যান্ডারসন ফিলিপ ও পেস বোলিং অলরাউন্ডার রেমন রিফার। পাঁচজন টেস্ট ক্রিকেটার ছাড়াও আরও চার জনের আছে আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতা। এদের মধ্যে বড় নাম সাদা বলের নিয়মিত মুখ ব্র্যান্ডন কিং।

এই দলে অবশ্য তেজনারাইনই সবচেয়ে আকর্ষণীয় নাম। বাবার মতই বাঁহাতি ব্যাটার তিনি। বেল ঠুকে গার্ড নেওয়া থেকে স্টান্স নিয়ে দাঁড়ানো এবং খেলার ধরণেও হুবহু মিল আছে। কেবল একটাই অমিল। চন্দরপল খেলতে মিডল অর্ডারে, তেজনারাইন নামেনে ওপেনে। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেকের পর ২৬ বছর বয়েসী তেজনারাইন খেলেছেন ৬ টেস্ট। ৪৫.৩০ গড়ে ৪৫৩ রান করে ফেলেছেন এক সেঞ্চুরি আর এক ফিফটিতে।

বাংলাদেশ 'এ' ও ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলের সিরিজের সব ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দুই মাঠে।  ১৬ মে প্রথম আনঅফিসিয়াল টেস্ট শুরু হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের এক নম্বর গ্রাউন্ডে। ২৩ মে থেকে দ্বিতীয় ম্যাচ হবে দুই নম্বর গ্রাউন্ডে। ৩০ মে থেকে শেষ ম্যাচ শুরু হবে আবার মূল মাঠেই।

এই সিরিজ খেলতে আফিফ হোসেনের নেতৃত্বে প্রথম দুই ম্যাচের বাংলাদেশ 'এ' দল ঘোষণা করা হয়েছে কদিন আগে। শেষ ম্যাচের দল দেওয়া হবে পরে।

ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল: জশুয়া দা সিলভা (অধিনায়ক), আলিক আথানেজ, ইয়ানিক ক্যারাইয়াহ, কিসি কার্টি, তেজনারাইন চন্দরপল, টেভিন ইমলাখ, আকিম জর্ডান, ব্র্যান্ডন কিং, জেইর ম্যাকঅ্যালিস্টার, জাচারি ম্যাককেস্কি, কার্ক ম্যাকেঞ্জি, গুডাকেশ মোটি, অ্যান্ডারসন ফিলিপ, রেমন রিফার, কেভিন সিনক্লেয়ার।

বাংলাদেশ 'এ দল : আফিফ হোসেন (অধিনায়ক), জাকির হাসান, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাঈম শেখ, মাহমুদুল হাসান জয়, জাকের আলি অনিক (উইকেটরক্ষক), শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মুশফিক হাসান, রেজাউর রহমান রাজা, তানজিম হাসান সাকিব, রিপন মণ্ডল।

Comments