ভক্তদের উপহার হিসেবে আরেকটি আইপিএল খেলবেন ধোনি!

বয়স ৪১ পেরিয়েছে, আগের বছর ম্রিয়মাণ পারফরম্যান্সের পর প্রশ্ন উঠছিল প্রবল। তবে ধোনি নিজেকেই যেন চ্যালেঞ্জ করে এবার নেমেছিলেন ভিন্ন তরিকায়।
MS Dhoni

মাহেন্দ্র সিং ধোনি নিজে কিছু না বললেও অনেকেই ধরে নিয়েছিলেন এবারই শেষ আইপিএল খেলছেন তিনি। শেষটায় যদি চ্যাম্পিয়ন অধিনায়ক ট্রফিটা জিততে পারেন এরচেয়ে মধুর সমাপ্তি আর কি হতে পারে? তবে সহজ সেই চিন্তায় হাঁটছেন না ধোনি। আরও একটি আইপিএল শিরোপা জেতার পর এই কিংবদন্তি জানালেন, ভক্তদের ভালোবাসাতেই এখনই থামছেন না তিনি।

বয়স ৪১ পেরিয়েছে, আগের বছর ম্রিয়মাণ পারফরম্যান্সের পর প্রশ্ন উঠছিল প্রবল। তবে ধোনি নিজেকেই যেন চ্যালেঞ্জ করে এবার নেমেছিলেন ভিন্ন তরিকায়।

ফিটনেসে দারুণ উন্নতি করে দলের লোয়ার অর্ডারে এনেছেন ফুরফুরে হাওয়া। উইকেটের পেছনে বরাবরই তিনি ক্ষিপ্র, সেই ধার ছিল বজায়। আর অধিনায়কত্বের মুন্সিয়ানায় ধোনি যে কতখানি এগিয়ে পুরো আইপিএল জুড়ে টের পাওয়া গেছে বারবার।

সোমবার রাতে গুজরাট টাইটান্সকে ডিএলএস মেথডে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় চেন্নাই। রবীন্দ্র জাদেজা যখন শেষ বলে বাউন্ডারি মেরে দুহাত উঠিয়ে ছুটছেন, ধোনি তখন ডাগআউটে যেন ধ্যানমগ্ন ঋষি। পরে স্বাভাবিক কারণেই হয়েছেন সবার মধ্যমণি। যদিও উচ্ছ্বাসের অতি প্রকাশ বরাবরই মতই ছিল না।

পরে পুরস্কার বিতরণী মঞ্চে ইঙ্গিত দেন ভক্তদের জন্যই আরেক আসর খেলার,  'অবসর ঘোষণার এটাই হতে পারে সেরা সময়। কিন্তু যে ভালোবাসা আমি পেয়েছি সব মিলিয়ে… সহজ হচ্ছে এখান থেকে সরে যাওয়া কিন্তু কঠিন ব্যাপার হচ্ছে আরও ৯ মাস কঠোর পরিশ্রম করে আরেকটি আইপিএল খেলার চেষ্টা করা।'

'এটা আমার পক্ষ থেক তাদের জন্য উপহার হতে পারে (আরেক আসর খেলা)। শরীরের জন্য সহজ না। আপনি আবেগপ্রবণ হবেন। সিএসকের প্রথম ম্যাচের সময় সবাই আমার নাম ধরে আওয়াজ তুলছিল। আমার চোখ ভর্তি তখন জল। ডাগ আউট থেকে সরে যেতে আমার কিছুটা সময় লাগবে।'

Comments

The Daily Star  | English

Eid rush: People suffer as highways clog up

As thousands of Eid holidaymakers left Dhaka yesterday, many suffered on roads due traffic congestions on three major highways and at an exit point of the capital in the morning.

7h ago