ওয়ানডে দলে ফিরলেন আফিফ-নাঈম, বাদ রনি-ইয়াসির

শনিবার আফগানিস্তানের বিপক্ষে টেস্ট জেতার দিনই ওয়ানডে স্কোয়াড জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে বড় খবর এক সিরিজ পরই দলে ফিরে এসেছেন বাঁহাতি ব্যাটার আফিফ। 
Afif Hossain
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দল এসেছে একাধিক বদল। সর্বশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন তিনজন। আফিফ হোসেনসহ ফিরেছেনও তিনজন।

শনিবার আফগানিস্তানের বিপক্ষে টেস্ট জেতার দিনই ওয়ানডে স্কোয়াড জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাতে বড় খবর এক সিরিজ পরই দলে ফিরে এসেছেন বাঁহাতি ব্যাটার আফিফ। তাকে জায়গা দিতে বাদ দেওয়া হয়েছে ইয়াসির আলি চৌধুরী রাব্বিকে।

আয়ারল্যান্ডের বিপক্ষে গত মার্চ মাসে ঘরের মাঠ সিরিজের মাঝপথে দল থেকে বাদ দেওয়া হয় আফিফকে। ইংল্যান্ডের বিপক্ষে এর আগের সিরিজে খেলেন তিনি। বাদ পড়ার পর প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৫ ম্যাচে ৫৫০ রা করেন বাঁহাতি ব্যাটার। ১১০.৬৬ স্ট্রাইকরেটে রান করে আগ্রাসী মানসিকতার পরিচয় দিয়ে ফিরে পেলেন জায়গা।  ইয়াসির অবশ্য খেলারই সুযোগ পাননি। দলের সঙ্গে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হলেও বসিয়ে রাখা হয় তাকে। না খেলেই বাদ পড়লেন এই বাঁহাতি।  

naim sheikh
নাঈম শেখও ফিরলেন। ছবি: ফিরোজ আহমেদ/ স্টার

ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া রনি তালুকদারও জায়গা হারিয়েছেন। ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করে বিকল্প ওপেনারের জায়গা পেয়েছেন নাঈম শেখ। আবাহনীর হয়ে ১৬ ইনিংস খেলে ৯৩২ রান করেন তিনি। বাংলাদেশের হয়ে কেবল দুটি ওয়ানডেই খেলেছেন নাঈম, একটিতে ব্যাটিং পাননি। সব শেষ ম্যাচটি খেলেন ২০২১ সালের মে মাসে। বিশ্বকাপের ওয়ানডে ক্যারিয়ারটা নতুন করে শুরুর সুযোগ পেতে যাচ্ছেন নাঈম। 

এছাড়া চোটের জন্য সর্বশেষ সিরিজ না খেলে তাসকিন আহমেদ অনুমিতভাবেই ফিরে এসেছেন। তাকে জায়গা দিতে বাদ দেওয়া হয়েছে বাঁহাতি পেস অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

আগামী ৫, ৮ ও ১১ জুলাই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে দল: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago