গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলতে এনওসি পেয়েছেন সাকিব-লিটন

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলতে সাকিব আল হাসান ও লিটন কুমার দাসকে এনওসি (অনাপত্তি পত্র) দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ২০ জুলাই থেকে শুরু হচ্ছে এবারের গ্লোবাল টি-টোয়েন্টি লিগ। এই আসরের শুরু থেকেই খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। এরজন্য তাদের এনওসি (অনাপত্তি পত্র) দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিব ও লিটনকে এনওসি দেওয়ার বিষয়টি সোমবার সাংবাদিকদের জানিয়েছেন বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, 'গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলতে এনওসি নিয়েছে সাকিব। ও নিয়েছে ২০ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত। লিটনও নিয়েছে। ও সাকিবের মতোই... ২০ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত।'

জাতীয় দলের খেলা থাকায় সবশেষ আইপিএলের শুরু থেকে খেলার জন্য এনওসি পাননি সাকিব ও লিটন। পরে লিটন যোগ দিলেও দেওয়া হয়নি সাকিবের। পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে গ্লোবাল টি-টোয়েন্টির শুরু থেকেই খেলছেন এ দুই তারকা।

'এখন তো জাতীয় দলের কোনো খেলা নেই। প্রধান কোচ, টিম ম্যানেজমেন্ট সবার সঙ্গে আলাপ-আলোচনা করে দেওয়া হয়েছে। এই সময়ে যে সংস্করণেই হোক বিশ্বকাপের আগে আমরা চাই খেলুক। প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে পারলে এটা আমাদের জন্যই ভালো,' বলেন জালাল।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সাকিব খেলবেন মন্ট্রিয়ল টাইগার্সে। আর লিটনকে নিয়েছে সারে জাগুয়ার্স। সাকিবের মন্ট্রিয়ল ও লিটনের সারে ছাড়া বাকি চারটি দল হলো মিসিসাউগা প্যানথারস, ব্র্যাম্পটন উলভস, ভ্যাঙ্কুভার নাইটস ও টরন্টো ন্যাশনালস।

সবশেষ ২০১৯ সালে কানাডার গ্লোবাল লিগ অনুষ্ঠিত হয়েছিল। এরপর করোনাভাইরাস মহামারির কারণে গত তিন বছর এই প্রতিযোগিতা আয়োজিত হয়নি। লম্বা বিরতির পর আগামী ২০ জুলাই শুরু হয়ে ৬ আগস্ট ফাইনাল দিয়ে শেষ হবে এ লিগ।

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Horror abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital

2h ago