বাংলাদেশের বিপক্ষে আফগান টি-টোয়েন্টি দলে ফিরলেন শাহজাদ

প্রায় দুই বছর পর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে আফগানিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ শাহজাদ।

প্রায় দুই বছর পর আফগানিস্তান দলে ফিরেছেন মোহাম্মদ শাহজাদ। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এ উইকেটরক্ষক ব্যাটারকে দলে রেখে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

নানা সময়ে শৃঙ্খলা জনিত কারণে নিষেধাজ্ঞা পাওয়া শাহজাদ সবশেষ ২০২১ সালে আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন। এরপর দল থেকে বাদ পড়ে গিয়েছিলেন। এমনকি স্বীকৃত টি-টোয়েন্টিও খেলেছেন গত আগস্টে। ঘরোয়া টি-টোয়েন্টির সে আসরে আট ম্যাচে ১৮.৬২ গড়ে করেন ১৪৯ রান। কিন্তু তারপরও জায়গা ফিরে পেলেন এ ব্যাটার।

এছাড়াও দলে ফিরেছেন হযরতউল্লাহ জাজাইও। গত ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজেও খেলার পর পাকিস্তান সিরিজে বাদ পড়েছিলেন এই বাঁহাতি ওপেনার। আফগানদের সবশেষ পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন আফসার জাজাই, গুলবাদিন নাইব, শরাফউদ্দিন আশরাফ ও উসমান গনি। স্কোয়াডে নতুন সদস্য পেসার ওয়াফাদার মোমান্দ।

বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে ৫৪৬ রানের বিশাল পরাজয়ের পর ঈদের বিরতি শেষে ফের বাংলাদেশে এসেছেন। ৫ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা। বাকি দুটি ম্যাচ ৮ ও ১১ জুলাই হবে একই ভেন্যুতে।

এরপর সিলেটে চলে যাবে দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। দ্বিতীয় ম্যাচটি ১৬ জুলাই।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: রশিদ খান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, হজরতুল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, সাদিক আটাল, করিম জানাত, আজমতুল্লাহ ওমরজাই, ফজলহক ফারুকী, নবীন-উল-হক, ওয়াফাদার মোমান্দ, আহমদ মালিক, নূর আহমদ ও মুজিব উর রহমান।

Comments

The Daily Star  | English

'Why haven't my parents come to see me?'

9-year-old keeps asking while being treated at burn institute

17m ago