জিম আফ্রো টি-টেন লিগে তাসকিনও

প্রতিযোগিতাটির অভিষেক আসরে থাকবেন বাংলাদেশের দুজন ক্রিকেটার।
Taskin Ahmed
ছবি: ফিরোজ আহমেদ

জিম আফ্রো টি-টেন লিগে দল পেলেন তাসকিন আহমেদ। প্লেয়ার্স ড্রাফট থেকে এই ডানহাতি পেসারকে স্কোয়াডে নিল বুলাওয়ায়ো ব্রেভস। ফলে প্রতিযোগিতাটির অভিষেক আসরে থাকবেন বাংলাদেশের দুজন ক্রিকেটার।

সোমবার অনুষ্ঠিত হয়েছে জিম আফ্রো টি-টেন লিগের খেলোয়াড় নিলাম। তাসকিনের আগে উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিমের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। নিলামের আগেই তাকে সরাসরি দলভুক্ত করেছে জোবার্গ বাফেলোস।

তাসকিনের দলের চেনা মুখদের মধ্যে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, আফগানিস্তানের মুজিব উর রহমান, ইংল্যান্ডের টাইমাল মিলস, শ্রীলঙ্কার থিসারা পেরেরা, অস্ট্রেলিয়ার অ্যাস্টন টার্নার ও বেন ম্যাকডারমট। ভারতের ইউসুফ পাঠান, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, আফগানিস্তানের নুর আহমেদ, ইংল্যান্ডের টম ব্যান্টন ও রবি বোপারা রয়েছেন মুশফিকের দলে।

আগামী ২০ থেকে ২৯ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে জিম আফ্রো টি-টেন লিগের অভিষেক আসর। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি অংশ নিচ্ছে এবারের প্রতিযোগিতায়। তাসকিনের ব্রেভস ও মুশফিকের বাফেলোস ছাড়া বাকি দলগুলো হলো হারারে হারিকেনস, ডারবান কালান্দার্স, ও কেপ টাউন স্যাম্প আর্মি। আসরের সবগুলো ম্যাচের ভেন্যু জিম্বাবুয়ের হারারে।

অন্তত ১৬ জন করে খেলোয়াড় নিয়ে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে স্কোয়াড সাজাতে হবে। তাদের মধ্যে জিম্বাবুয়ের কমপক্ষে ছয়জন ক্রিকেটার থাকা বাধ্যতামূলক। এই ছয়জনের একজনকে নিতে হয়েছে নিলামের ইমার্জিং খেলোয়াড় ক্যাটাগরি থেকে।

নিলামের আগেই চারজন করে মার্কি ক্রিকেটার সরাসরি নেওয়ার সুযোগ পেয়েছে দলগুলো। তবে সেই ২০ খেলোয়াড়ের মধ্যে জিম্বাবুয়ের ছিলেন কেবল একজন। তিনি হলেন ফর্মের চূড়ায় থাকা তারকা অলরাউন্ডার রাজা।

Comments