আজ পাপনের মন ভালো নেই

নারী-পুরুষ সব দলের হারে স্বাভাবিকভাবেই মন খারাপ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের।
Nazmul Hasan Papon
বিতর্কের মাঝে গণমাধ্যমের সামনে বিসিবি সভাপতি

বাংলাদেশের মাঠে বর্তমানে তিনটি সিরিজ চলছে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে খেলছে বাংলাদেশ পুরুষ দল। মিরপুরে বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ ভারতীয় মেয়েরা। আর খুলনায় চলছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের লড়াই। কিন্তু সব জায়গায় ফলাফল একই। হারের বৃত্তেই বাংলাদেশ। তাতে স্বাভাবিকভাবেই মন খারাপ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের।

সবচেয়ে বড় ধাক্কাটা এসেছে বাংলাদেশ (পুরুষ) জাতীয় দলের কাছ থেকে। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ খুইয়েছে দলটি। এক অর্থে বিধ্বস্ত হয়েছে সাকিব-লিটনরা। কোনো ম্যাচেই লড়াই জমাতে পারেনি তারা। প্রথম ম্যাচে মাত্র ১৬৯ রান তুলে হেরেছে আট উইকেটে। আর দ্বিতীয় ম্যাচে তো ১৪২ রানের বিশাল হার। ঘরের মাঠে এখন তারা রয়েছে হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কায়। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের বড় শক্তির জায়গা ওয়ানডে ক্রিকেট।

রোববার তাই সব আশা ছিল বাংলাদেশের মেয়েদের উপর। যদিও মেয়েদের ক্রিকেটে প্রতিপক্ষ যখন ভারত সেখানে যে সংস্করণই হোক খুব বেশি আশাবাদী হওয়ার সুযোগ ছিল না। কিন্তু ম্যাচটা যখন ঘরের মাঠে তাই জয়ের স্বপ্ন দেখেছিল বাংলাদেশ। কিন্তু পেরে ওঠেননি নিগার সুলতানারা। ১১ বছর পর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নেমে ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে। ১১৫ রানের সাদামাটা লক্ষ্যে ২২ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় সফরকারীরা।

সবমিলিয়ে মন খারাপ হলেও মেয়েদের খেলা দেখে হতাশ নন বিসিবি প্রেসিডেন্ট। তবে সাকিব-লিটনদের নিয়ে প্রত্যাশা বেশি ছিল তার। নিগারদের ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাপন বলেন, 'হারের কারণে মন খারাপ কিনা? মন তো খারাপ হবেই। এটা সবারই। সারা দেশের মানুষেরই মন খারাপ। মেয়েদের খেলায় আমি একেবারে হতাশ না।'

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে নানা ইস্যুতে উত্তাল বাংলাদেশের ক্রিকেট। বিশেষকরে ওয়ানডে সংস্করণের অধিনায়ক তামিম ইকবালের অবসর ও অবসর থেকে ফিরে আসা প্রসঙ্গে। আফগান সিরিজের মাঝে হুট করেই অবসরে গিয়েছিলেন তামিম। তবে পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ক্রিকেটে আবার ফিরে এসেছেন এ ওপেনার। এসব নিয়েও বিরক্ত ছিলেন বিসিবি প্রেসিডেন্ট।  

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago