পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি

মাওয়া পয়েন্টের এক নম্বর পিলারের পাশে ট্রফিটি রাখা হয়।
ছবি: ফিরোজ আহমেদ

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে এসেছে আইসিসি বিশ্বকাপ ট্রফি। ঢাকায় তিনদিন থাকবে ট্রফিটি। পূর্ব নির্ধারিত সূচি অনুসারে, ফটোসেশনের জন্য পদ্মা সেতুতে নেওয়া হয় বিশ্বকাপ ট্রফি।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ট্রফি ঢাকায় পৌঁছানোর পর সোমবার বিকালে নিয়ে যাওয়া হয় পদ্মা সেতুতে। মাওয়া পয়েন্টের এক নম্বর পিলারের পাশে এটি রাখা হয়। আইসিসির আনুষ্ঠানিক ফটোসেশনের পর বাংলাদেশের সংবাদমাধ্যমকে ছবি তোলার সুযোগ দেওয়া হয়।

ছবি: ফিরোজ আহমেদ

পদ্মা সেতু থেকে আনার পর এটি রাখা হবে রাজধানীর একটি হোটেলে। আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে থাকবে ট্রফিটি। সেখানে জাতীয় পুরুষ ও নারী দলের বর্তমান ক্রিকেটার ও সাবেক ক্রিকেটাররা উপস্থিত থাকবেন। এছাড়া, বিসিবি কর্মকর্তা ও কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

তৃতীয় ও শেষ দিনে (আগামী বুধবার) সাধারণ দর্শকদের দেখার সুযোগ দিতে বিশ্বকাপ ট্রফি অবস্থান করবে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে। সেখানে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত ট্রফিটির ছবি তুলতে পারবেন ভক্তরা। সেজন্য আলাদা করে কোনো টিকিট কিনতে হবে না তাদের।

ছবি: ফিরোজ আহমেদ

রীতি অনুসারে, বিশ্বকাপ ট্রফি যে দেশে ভ্রমণের জন্য যায়, সে দেশের কোনো একটি বিশেষ স্থান বা স্থাপনার সামনে রেখে ফটোসেশন করা হয়। গত ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে জাতীয় সংসদ ভবনের সামনে ফটোসেশন হয়েছিল।

গত ২৭ জুন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি ভূপৃষ্ঠ থেকে এক লাখ ২০ হাজার ফুট উচ্চতায় মহাশূন্যে উন্মোচন করে নামানো হয় ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। এরপর নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, পাপুয়া নিউগিনি, যুক্তরাষ্ট্র, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানে ভ্রমণ করেছে ট্রফিটি। বাংলাদেশ থেকে এটি যাবে কুয়েতে। সব মিলিয়ে এবার ১৮টি দেশে ঘুরবে ট্রফিটি।

Comments

The Daily Star  | English
BSEC freezes BO accounts of Benazir, his family members

BSEC freezes BO accounts of Benazir, his family members

The Anti-Corruption Commission has recently requested the BSEC to freeze the BO accounts

1h ago