বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি এগিয়ে আনা হলো

সব মিলিয়ে নয়টি ম্যাচের সূচি বদলানো নিশ্চিত করেছে আইসিসি।
Virat Kohli & Babar Azam
ফাইল ছবি

জল্পনা-কল্পনার ইতি ঘটিয়ে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি পাল্টে গেল। আগামী বিশ্বকাপের লিগ পর্বে হতে যাওয়া দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের তারিখ আনা হলো এগিয়ে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সব মিলিয়ে নয়টি ম্যাচের সূচি বদলানোর বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তবে কোনো ম্যাচের ভেন্যুতেই পরিবর্তন আসেনি।

ভারতের মাটিতে অনুষ্ঠেয় ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি গত জুনে প্রকাশ করা হয়। ওই সূচি অনুসারে, আহমেদাবাদে দুই প্রতিবেশী দেশের ম্যাচ হওয়ার কথা ছিল আগামী ১৫ অক্টোবর। পরিবর্তিত সূচিতে, ভারত ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি মাঠে গড়াবে ১৪ অক্টোবর।

বাংলাদেশের তিনটি ম্যাচের সূচি পাল্টে গেছে। আগামী ১০ অক্টোবর ধর্মশালায় বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের ম্যাচটি হওয়ার কথা ছিল দিবারাত্রির। নতুন সূচিতে বাংলাদেশ সময় সকাল ১১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

১৪ অক্টোবর চেন্নাইতে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা ছিল বাংলাদেশের। এক দিন এগিয়ে ম্যাচটি হবে ১৩ অক্টোবর। সকালে শুরু হওয়ার বদলে ম্যাচটি হবে দিবারাত্রির। অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে খেলা শুরু হবে।

বাংলাদেশ ও রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি হওয়ার কথা ছিল ১২ নভেম্বর। এক দিন এগিয়ে আনা হয়েছে এই ম্যাচটিও। পুনেতে ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।

অংশগ্রহণকারী দশটি দেশেরই কোনো না কোনো সূচি বদলেছে। বাংলাদেশের মতো ইংল্যান্ডেরও তিনটি ম্যাচের সূচি পরিবর্তন করা হয়েছে।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ত্রয়োদশ আসর। উদ্বোধনী ম্যাচে গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে আহমেদাবাদে। একই ভেন্যুতে আগামী ১৯ নভেম্বর ফাইনাল দিয়ে শেষ হবে বিশ্বকাপ।

Comments